অটিস্টিক শিশুদের নিয়ে রাসিক মেয়র লিটনের বর্ষবরণ


নিজস্ব প্রতিবেদক:

অটিস্টিক শিশুদের নিয়ে বাংলা নববর্ষ-১৪২৬ উদযাপন করেছেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। রোববার দুপুরে রাজশাহী হেলেনাবাদ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় সংলগ্ন ফাউন্ডেশন ফর উইম্যান অ্যান্ড চাইল্ড অ্যাসিস্ট্যান্সের কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অটিস্টিক শিশুদের সঙ্গে বর্ষবরণ উৎসবে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, প্রধানমন্ত্রী বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের ব্যাপারে অত্যন্ত আন্তরিক। তিনি অটিস্টিক শিশুদের সুযোগ-সুবিধা নিশ্চিতে আপ্রাণ চেষ্টা চালিয়েযাচ্ছেন। আমরাও এসব শিশুদের জন্য আগামীতে ভালো কিছু করার পরিকল্পনা হাতে নিয়েছি।

তিনি বলেন, বাঙালির প্রাণের উৎসবে দেশের মানুষ মেতে উঠেছে। বাবা-মায়ের সঙ্গে শিশুরাও এ উৎসবে ঘুরে বেড়াচ্ছে। তবে অটিস্টিক শিশুরা বিভিন্নভাবে চিরায়িত এ উৎসব থেকে বঞ্চিত হয়। ফাউন্ডেশন ফরউইম্যান অ্যান্ড চাইল্ড অ্যাসিস্ট্যান্স যখন আমাকে এ অনুষ্ঠানে আমন্ত্রণ জানায়, আমি সঙ্গে সঙ্গে রাজি হয়ে যায়। আজকে এই শিশুদের সঙ্গে দিনটি উদযাপন করে অন্যরকম প্রশান্তি অনুভব করছি।

এসময় মেয়র রাজশাহীবাসীসহ দেশের মানুষকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে অটিস্টিক শিশুদের পাশে থাকার আহ্বান জানান। পরে মেয়র অনুষ্ঠানে অংশ নেওয়া শিশুদের সঙ্গে নববর্ষের আনন্দ ভাগাভাগি করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফাউন্ডেশন ফর উইম্যান অ্যান্ড চাইল্ড অ্যাসিসট্যান্স এর নির্বাহী পরিচালক ওয়াহিদা খানম লিপি, ট্রাস্টি বোর্ডের সদস্য ড. সাদিকুর রহমান প্রমূখ। এতে শতাধিক অটিস্টিক শিশু ও তাদের অভিভাবকরা অংশ নেন।


শর্টলিংকঃ