ভাঙ্গুড়ায় সড়কের কোলঘেঁষে পুকুর খননে প্রশাসন নিরব


ভাঙ্গুড়া-(পাবনা) প্রতিনিধি:

 পাবনা জেলার ভাঙ্গুড়া-ভেড়ামারা সড়কের কোল ঘেঁষে পুকুর খননের অভিযোগ উঠেছে শরিফুল ইসলাম (৫৫) নামে এক স্থানীয় ব্যক্তির বিরুদ্ধে। এতে সড়কটি ধসে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে। পুকুর খননকারী ওই গ্রামের মৃত. আঃ মোকছেদ খানের ছেলে। এদিকে পুকুর খননের বিষয়ে উপজেলা প্রশাসনের নীরব ভূমিকায় জনমনে নানা প্রশ্ন ও ক্ষোভের সৃষ্টি হয়েছে

 

বুধবার সকালে সরেজমিন গিয়ে দেখা যায়, উপজেলার পার-ভাঙ্গুড়া ইউনিয়নের চক্রপাড়া গ্রাম নামক এলাকায় সড়কের পাশে ৪০ শতাংশ ফসলি জমিতে একটি এক্সেভেটর (ভেকু) দিয়ে চলছে পুকুর খননের কাজ। সড়কের পাশ থেকে মাটি তুলে নেওয়ার কারণে সেখানে গভীর গর্তের সৃষ্টি হয়েছে। এতে সড়কটি ধসে পড়ার আশঙ্কা রয়েছে। সেখানে প্রায় এক মাস ধরে কাজ করছেন বলে জানান কমর্রত শ্রমিকরা।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি অভিযোগ করে বলেন, প্রশাসনের লোকজন পুকুর খননকারীদের কাছ থেকে টাকা নিয়ে খননের অনুমতি দেন। এতে করে শ্রেণি পরিবর্তনের আবেদনের প্রয়োজন হয় না। পুকুর খননের কারণে সেচ সমস্যায় অনেক কৃষক বিপাকে পড়তে হচ্ছে। জানতে চাইলে পুকুর খননকারী শরিফুল ইসলাম বলেন, নিজ জমি থেকে মাটি কাটছি। এতে অনুমতির কি প্রয়োজন।  এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামানের মুঠোফোনে অসংখ্যবার যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন ধরেনি।


শর্টলিংকঃ