ভারতে টানেল ধস: ১০ দিন পর এল আটকা পড়াদের প্রথম ভিডিও


ইউএনভি ডেস্ক:

ভারতের উত্তরাখণ্ড রাজ্যে একটি হাইওয়ে টানেল ধসে ৪১ শ্রমিক ভেতরে আটকা পড়ার দশম দিনে প্রথমবারের মতো তাদের একটি ভিডিও ফুটেজ সামনে এসেছে।সোমবার টানেলের ভেতরে ধসে পড়া আবর্জনা খুঁড়ে নতুন একটি পাইপ ভেতরে পাঠানো হয়, পরে ওই পাইপের মধ্য দিয়ে একটি মেডিকেল এন্ডোস্কোপিক ক্যামেরা পাঠিয়ে ভিডিওটি ধারণ করা হয়। খবর আল-জাজিরার

গণমাধ্যমে আসা ৩০ সেকেন্ডের একটি ভিডিওতে দেখা গেছে, টানেলের বাইরে উদ্ধারকর্মীরা একটি কম্পিউটার স্কিনে তাদের নেওয়া ফুটেজ দেখছেন।বাইরে থাকা এক কর্মকর্তা ভেতরে আটকা পড়াদের ক্যামেরার সামনে এসে হাত নাড়তে ও হাসতে বলেন, শ্রমিকদেরও তাতে সাড়া দিতে দেখা যায়।

এই পাইপের মধ্যে দিয়েই এই কয়েকদিনের মধ্যে প্রথম গরম খাবার পাঠাতে সক্ষম হন উদ্ধার প্রচেষ্টায় নিয়োজিতরা। এর আগ পর্যন্ত তারা আগে স্থাপন করা সংকীর্ণ একটি পাইপ দিয়ে পাঠানো জলখাবার খেয়েই দিন কাটিয়েছেন।১২ নভেম্বর ভোর সকালে ভূমিধসের এক ঘটনার পর রাজ্যটির উত্তরকাশী জেলায় ব্রহ্মখাল-যমুনাত্রী জাতীয় মহাসড়কের নির্মাণাধীন টানেলটির একটি অংশ ধসে পড়ে। সাড়ে ৪ কিলোমিটার দীর্ঘ টানেলটির প্রবেশ পথ থেকে প্রায় ২০০ মিটার ভেতরে এই ঘটনা ঘটে। এতে সেখানে কর্মরত শ্রমিকরা আটকা পড়েন।

ঘটনার অল্প সময় পরই আটকা পড়াদের সঙ্গে যোগাযোগ স্থাপন করা হয়। আর তারপর থেকে পাইপযোগে তাদের অক্সিজেন, খাবার, পানি ও আলো সরবরাহ করা হচ্ছে।

 


শর্টলিংকঃ