ভারতে তথ্য পাচারের অভিযোগে যুবকের দুই বছরের জেল


নিজস্ব প্রতিবেদক :
বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর তথ্য ভারতে পাচারের অভিযোগে এক যুবকে দুই বছরের কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।

সাজাপ্রাপ্ত যুবকেন নাম মো. মিঠুন (২৩)। তিনি গোদাগাড়ী থানার চর এলাকা আষাড়িয়াদহ, কানাপাড়া গ্রামের মো. দুলাল হোসেনের ছেলে।

বিজিবি রাজশাহী-১ এর অধিনায়ক মো. তাজুল ইসলাম (এসজিপি) জানান, গত ৩০ মার্চ সাড়ে ৯টায় বিজিবি’র রাজশাহী-১ ব্যাটালিয়নের অধীন সাহেবনগর বিওপির টহলরত একটি দল মিঠুকে আটক করে। এসময় তাকে কাছ থেকে ২০ বোতল ভারতীয় ফেনসিডিল, ২ কেজি গাঁজা এবং ১০ পুরিয়া হেরোইন উদ্ধার করা হয়।

পরবর্তীতে তাকে ব্যাটালিয়ন সদরে এনে অধিনায়ক, উপ-অধিানায়ক, অন্যান্য অফিসার, বিএসবি, আরআইবি এবং ডিজিএফআই সদস্যদের উপস্থিতিতে জিজ্ঞাসাবাদ করা হয়।

জিজ্ঞাসাবাদে সে জানায়, ৩ মার্চ সাহেবনগর বিওপি এবং বিওপি’র এলএমজি ব্যাংকার এবং অন্যান্য তথ্য সম্বলিত ছবি মোবাইলে ধারণ করে গত ২৪ মার্চ ভারতে বসবাসকারী তার মামাত ভাই মো: মহিদুল ইসলাম এর কাছে সামাজিক যোগাযোগ মাধ্যম ইমো এর মাধ্যমে প্রেরণ করেছে। যার সত্যতা তার কাছে থাকা স্যামসাং মোবাইল ঘেটে পাওয়া গেছে।

পরে আটককৃত যুবককে উপযুক্ত তথ্য-প্রমাণসহ তথ্য পাচার ও মাদক আইনে ব্যবস্থা গ্রহণের জন্য রাজশাহী ভ্রাম্যমান আদালতে হাজির করা হয়। ভ্রাম্যমান আদালত তথ্য-প্রমাণের ভিত্তিতে তৎক্ষনিক ২ বছসরের জেল প্রদান করেন। যার মামলা নং ১৭ সি/১৯ তারিখ ৩০ মার্চ ২০১৯। এসময় ভ্রাম্যমান আদালত কর্তৃক মাদকদ্রব্যগুলো তৎক্ষনিক আগুনে পুড়ে ধ্বংস করা হয়।


শর্টলিংকঃ