মায়ের অপরাধে ভুক্তভোগী মেয়ে


ইয়াবা কারবারি মায়ের সঙ্গে বেড়াতে গিয়ে বিপদে পড়েছেন মেয়ে। সুনামগঞ্জের তাহিরপুরের ওই মা-মেয়েকে মঙ্গলবার সিলেটের জকিগঞ্জ থেকে আটক করেছে র‌্যাব।

ভুক্তভোগী স্কুলছাত্রী অষ্টম শ্রেণীতে পড়ে। মা শাহানা বেগমের (৩৪) সঙ্গে সিলেটে বেড়াতে যাচ্ছিল সে। এ সময় সিলেটের জকিগঞ্জ থেকে তার মাকে বিপুল ইয়াবাসহ আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)- ৯। মায়ের সঙ্গে থাকায় ওই স্কুলছাত্রীকেও আটক করা হয়। বর্তমানে দুজনেই সিলেট কেন্দ্রীয় কারা হেফাজতে রয়েছে।

মঙ্গলবার র‌্যাব-৯ এর দায়িত্বশীল সুত্র জানায়, বৃহস্পতিবার সিলেটের সীমান্ত উপজেলার জকিগঞ্জে মাদক ব্যবসায়ী চক্রের নিকট ইয়াবা সরবরাহ করতে এলে বড়পাথর গ্রামের মাদ্রাসা বাজার থেকে শাহানা ও তার মেয়েকে আটক করে র‌্যাব-৯ এর টহল দল।

এসময় শাহানার কাছে থাকা ভ্যানিটি ব্যাগে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা রাখা ৭৫০পিস ইয়াবা ট্যাবলেট ও দুটি মোবাইল ফোন জব্দ করা হয়।

আটক শাহানার স্বামীর বাড়ি তাহিরপুরের বাদাঘাটে। তার মেয়ে উপজেলার বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয় থেকে এ বছর জেএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল।

জেএসসি পরীক্ষায় ভালো ফল করেছে ওই ছাত্রী। স্কুলের শিক্ষক ও তারা সহপাঠীরা জানান, সে খুবই মেধাবী ছাত্র। মায়ের অপরাধে সে যেন ভুক্তভোগী না হয়।

আটক স্কুলছাত্রীর বাবা জানান, প্রায় এক যুগ আগে তিনি শাহানাকে তালাক দিয়েছেন। এরপর সে সৌদি আরব চলে যায়। কিছু দিন আগে তার মেয়েকে সিলেট শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারতের কথা বলে ফুঁসলিয়ে বাড়ি থেকে নিয়ে যায় তার নানী। মাজার জিয়ারতের নামে মায়ের সঙ্গে সিলেটে যাওয়ার পথেই আটক হয় সে। স্কুলছাত্রী দ্রুত মুক্তি চেয়েছেন তার বাবা।


শর্টলিংকঃ