যুক্তরাষ্ট্রের চিঠি অগ্রহণযোগ্য, কূটনৈতিক ও রাজনৈতিকভাবে অশিষ্ট


ইউএনভি ডেস্ক:

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো মার্কিন যুক্তরাষ্ট্রের আন্ডার সেক্রেটারি ডোনাল্ড লু’র চিঠির বিষয়ে বলেছে— একটি স্বাধীন দেশের রাজনীতি ও নির্বাচন নিয়ে অন্য কোনও দেশের একজন কর্মকর্তা এভাবে চিঠি দিতে পারে কিনা, সে বিষয়ে নিঃসন্দেহে প্রশ্ন করা যায়।বুধবার (১৫ নভেম্বর) অনুষ্ঠিত পলিটব্যুরোর সভায় এসব মন্তব্য করা হয়।

ওয়ার্কার্স পার্টির প্রস্তাবে বলা হয়, চিঠিতে যেমন সংলাপের কথা বলা হয়েছে, তেমনই আবার ভিসানীতি প্রয়োগের ভয় দেখান হয়েছে। এ ধরনের চিঠি কেবল অগ্রহণযোগ্যই নয়, কূটনৈতিক ও রাজনৈতিকভাবে অশিষ্ট।ওয়ার্কার্স পার্টির সভার প্রস্তাবে ডোনাল্ড লু’র চিঠিকে দুরভীসন্ধিমূলক আখ্যায়িত করে বলা হয়েছে যে, বস্তুত মার্কিন যুক্তরাষ্ট্রের এই হস্তক্ষেপের মাধ্যমে নির্বাচনকেই সংশয়পূর্ণ করেছে।দলটির প্রস্তাবে বিদেশি এ ধরনেরর হস্তক্ষেপের বিরুদ্ধে গণতান্ত্রিক রাজনৈতিক দল ও জনগণকে ঐক্যবদ্ধ থেকে শান্তিপূর্ণভাবে নির্বাচনে অংশগ্রহণের করার আহ্বান জানানো হয়।

পার্টির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে দলের সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, পলিটব্যুরোর সদস্য আনিসুর রহমান মল্লিক, ড. সুশান্ত দাস, মাহমুদুল হাসান মানিক, নূর আহমদ বকুল, কামরূল আহসান, আমিনুল ইসলাম গোলাপ, আলী আহম্মদ এনামুল হক, অধ্যাপক নজরুল হক নীলু, হাজী বশিরুল আলম, মোস্তফা লুৎফুল্লা এমপি আলোচনায় অংশ নেন।


শর্টলিংকঃ