রাজশাহীতে ‘বঙ্গবন্ধু কালোত্তীর্ণ রাষ্ট্রনায়ক’ শীর্ষক চিত্রকর্ম প্রদর্শনী


নিজস্ব প্রতিবেদক:

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উপলক্ষে ‘’বঙ্গবন্ধু কালোত্তীর্ণ রাষ্ট্রনায়ক ’ শীর্ষক চিত্রকর্ম প্রদর্শনীর উদ্বোধন হয়েছে। শুক্রবার সন্ধ্যায় শিল্পকলা অ্যাকাডেমিতে ভারতীয় সহকারী হাইকমিশনার ও ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টার ঢাকার যৌথ আয়োজনে তিনদিন ব্যাপী এই চিত্র প্রদর্শনীর উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও বিশেষ অতিথি রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকারসহ অন্যান্য অতিথিবৃন্দ।

উদ্বোধনী অনুষ্ঠনে ধ্রুপাদোলোক নৃত্য গোষ্ঠি শিল্পিদের নৃত্য পরিবেশনের পর স্বাগত বক্তব্য রাখেন সহকারী ভারতীয় হাই কমিশনার সঞ্জিব কুমার ভাটি। প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র বলেন, বাংলাদেশের মহান স্বাধীনতায় ভারতের অবদান ভোলার নয়। ৭১ সালে ভারত সরকার প্রায় এক কোটি বাঙালি শরণার্থীদের আশ্রয় দিয়েছিলেন এবং তাদের তিন বেলা খাবারের ব্যবস্থা করেছিল।

তিনি বলেন, যুদ্ধে ভারতের প্রায় ৪০ হাজার সেনা প্রাণ দিয়েছিলেন। এই বন্ধুপ্রতিম দেশ না থাকলে আজ বাংলাদেশ স্বাধীন করা সম্ভব ছিল না। দুইদিন ব্যাপী প্রদর্শণী আয়োজন করায় সহকারী ভারতীয় হাই কমিশানরকে ধন্যবাদ দেন রাসিক মেয়র লিটন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশেষ অতিথি রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার, সহকারী বিভাগীয় কমিশনার শিক্ষা ও আইসিটি এএম মাইনুল ইসলাম, জেলা প্রশাসক আব্দুল জলিল, মহানগর পুলিশ কমিশনার আবুল কালাম সিদ্দিক, ডিজিএফআই কর্নেল আবু রুবেল মোহাম্মদ সাহবুদ্দিন ও রাবি উপ-উপাচার্য আনন্দ কুমার সাহাসহ অন্যান্য অতিথিবৃন্দ।

তিনদিন ব্যাপী এই প্রদর্শনীতে দেশ বরেণ্য ১২ জন চিত্রশিল্পির বঙ্গবন্ধুর উপর ২৭টি ছবি রয়েছে।


শর্টলিংকঃ