রাবিতে জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বুটেক্স


রাবি প্রতিনিধি: 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) জাতীয় বিতর্ক উৎসব-২০১৯ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব টেক্সটাইল (বুটেক্স)। ‘শুদ্ধ চয়নে আলোকিত হোক যুক্তির মিছিল’ স্লোগানকে সামনে রেখে শনিবার শহীদ মিনার মুক্তমঞ্চে বিতর্ক প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠিত হয়।

রাবির বিজনেস স্টাডিজ ফ্যাকাল্টি ডিবেটিং ফোরাম (বিএফডিএফ) এই বিতর্ক উৎসবের আয়োজন করে। বিতর্ক উৎসবে আন্তঃবিশ্ববিদ্যালয় পর্যায়ে রানার আপ হয় ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি। আন্তঃকলেজ পর্যায়ে রাজশাহীর নিউ গভ. ডিগ্রি কলেজ চ্যাম্পিয়ন ও রাজশাহী কলেজ রানার আপ এবং আন্তঃস্কুল পর্যায়ে রাজশাহীর সরকারি বালিকা উচ্চবিদ্যালয় চ্যাম্পিয়ন ও রাজশাহী কলেজিয়েট স্কুল রানার আপ হওয়ার গৌরব অর্জন করে।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, শহীদ সোহরাওয়াদী হলের প্রাধ্যক্ষ রবিউল ইসলাম, বিশেষ অতিথি সংগঠনের উপদেষ্টা অধ্যাপক শাহ আজম, সাবেক সাধারণ সম্পাদক মাহফুজ মিশু, প্রতিষ্ঠাকালীন প্রধান নির্বাহী সদস্য কামরুল হাসান, বর্তমান প্রধান নির্বাহী সদস্য আবু ইউসুফ প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, বিতর্ক চর্চাকারীরা কেবল পুঁথিগত বিদ্যার মধ্যে সীমাবদ্ধ থাকে না। বিতর্কের স্বাথেই তাদের অনেক বিষয়ে জ্ঞান আহরণ করতে হয়। এ আয়োজনের জন্য বিএফডিএফকে ধন্যবাদ জানাই। তারা হয়ত আগামীতে জাতীয় পর্যায় থেকে আন্তর্জাতিক পর্যায়ে বিতর্ক আয়োজন করতে সমর্থ হবে।

এ ছাড়া, আন্তঃস্কুল পর্যায়ে রাজশাহীর শিরোইল সরকারি উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী মারুফ, আন্তঃকলেজ পর্যায়ে রাজশাহী কলেজের শিক্ষার্থী কামরুল ও আন্তঃবিশ্ববিদ্যালয় পর্যায়ে বুটেক্সের শিক্ষার্থী নাইম সেরা বিতার্কিক নির্বাচিত হয়েছেন।

উল্লেখ, গত ২৮ জানুয়ারি বিতর্ক উৎসবের উদ্বোধনী অনুষ্ঠিত হয়। আন্তঃস্কুল পর্যায়ে রাজশাহী শহরের বিভিন্ন স্কুল থেকে ২৪টি দল, আন্তঃকলেজ পর্যায়ে রাজশাহী জেলার বিভিন্ন কলেজ থেকে ১৬টি দল ও আন্তঃবিশ্ববিদ্যালয় পর্যায়ে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে ৩২টি দল অংশগ্রহণ করে।


শর্টলিংকঃ