রাবিতে ভর্তির প্রথম পর্যায়ের চূড়ান্ত আবেদনকারী নির্বাচন


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক ও স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার জন্য প্রাথমিক আবেদনকারীদের মধ্য থেকে এইচএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে চূড়ান্ত আবেদনকারী চূড়ান্ত আবেদনের জন্য নির্বাচিত হয়েছে।

প্রথম পর্যায়ে প্রতিটি ইউনিটের বিভিন্ন শাখায় (বিজ্ঞান, মানবিক, ব্যবসায় শিক্ষা) চূড়ান্ত আবেদনের জন্য প্রয়োজনীয়সংখ্যক আবেদনকারী নির্বাচনে ব্যবহৃত সর্বনিম্ন জিপিএ (এইচএসসি/সমমান) নিচে উল্লেখ করা হলো।

Unit Science Humanities Business Studies
A 5.00 4.58 5.00
B 5.00
C 5.00 5.00 5.00

একই জিপিএ প্রাপ্ত একাধিক প্রার্থীর ক্ষেত্রে এইচএসসি/সমমান পরীক্ষায় প্রাপ্ত নম্বর বিবেচনা করা হয়েছে। B ইউনিটের বাণিজ্য ও বিজ্ঞান শাখার সকল প্রাথমিক আবেদনকারী চূড়ান্ত আবেদনের জন্য নির্বাচিত হয়েছে।

চারটি পর্যায়ে চূড়ান্ত আবেদন গ্রহণ করা হবে। যে কোন পর্যায়ের জন্য নির্বাচিত প্রার্থীকে অবশ্যই সেই পর্যায়ের নির্ধারিত সময়ের মধ্যে আবেদন সম্পন্ন করতে হবে। পরবর্তীতে আবেদনের আর কোন সুযোগ থাকবে না। প্রথম পর্যায়ে ০৯.০৪.২০২৩ তারিখ দুপুর ১২টা থেকে ১৫.০৪.২০২৩ তারিখ রাত ১১:৫৯ মিনিট; দ্বিতীয় পর্যায়ে ১৭.০৪.২০২৩ তারিখ দুপুর ১২:০০টা থেকে ১৯.০৪.২০২৩ তারিখ রাত ১১:৫৯ মিনিট; তৃতীয় পর্যায়ে ২৫.০৪.২০২৩ তারিখ দুপুর ১২:০০টা থেকে ২৯.০৪.২০২৩ তারিখ রাত ১১:৫৯ মিনিট; এবং চতুর্থ পর্যায়ে ০১.০৫.২০২৩ তারিখ দুপুর ১২:০০টা থেকে ০২.০৫.২০২৩ তারিখ রাত ১১:৫৯ মিনিট পর্যন্ত আবেদন করা যাবে।

চূড়ান্ত আবেদন সম্পর্কে বিস্তারিত তথ্যসহ সংশ্লিষ্ট অন্যান্য তথ্য  admission.ru.ac.bd- তে দেখা যাবে। এই সংক্রান্ত হেল্পলাইন ০১৭০৩৮৯৯৯৭৩-৭৪ নম্বরেও যোগাযোগ করা যাবে।


শর্টলিংকঃ