রাবি ছাত্রকে ধরে নিয়ে গিয়ে ছুরিকাঘাত : ছিনতাইয়ের চেষ্টা


রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীকে মাথায় ছুুরিকাঘাত করে ছিনতাই চেষ্টা করেছে ছিনতাইকারীরা। শুক্রবার রাত ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হলের সামনের মাঠে এ ঘটনা ঘটে। আহত শিক্ষার্থীকে গুরুতর আহত অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজে পাঠানো হয়েছে।

ছিনতাইয়ের শিকার শিক্ষার্থী ফিরোজ আনাম। তিনি অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী। প্রথমে আহতাবস্থায় তাকে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে নেওয়া হয়। কিন্তু অবস্থা গুরুতর হওয়ায় পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তার মাথা এবং পায়ে ছুরিকাঘাত করা হয়েছে।

ফিরোজের সঙ্গে থাকা আবির নামের একজন জানান, সন্ধ্যায় ফিরোজ তার বান্ধবীকে নিয়ে স্টেডিয়ামের পাশের রাস্তা দিয়ে হাঁটছিলেন। তখন কয়েকজন দুর্বৃত্ত তাদের পথরোধ করে পাশেই হবিবুর হলের মাঠে নিয়ে যায়। এ সময় তাদের কাছে থাকা ফোন ও টাকা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে দুর্বৃত্তরা। চিৎকার করলে ফিরোজকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে আশেপাশের লোকজন ফিরোজকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নাজমুল হায়দার বলেন, এটি একটি অনাকাঙ্খিত ঘটনা। পুলিশ প্রশাসনকে জানিয়েছি বিষয়টি, শিগগিরি তারা ব্যবস্থা নেবে।

এদিকে, ফিরোজ আনমের ওপর হামলাকারীদের গ্রেফতার ও শিক্ষার্থীদের নিরাপত্তার দাবিতে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা।

তবে এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানকে ফোন করা হলে তিনি ধরেননি।


শর্টলিংকঃ