লোডশেডিং এর ফাঁদে পুঠিয়ার ৭৫ হাজার গ্রাহক


আবু হাসাদ, পুঠিয়া:

হঠাৎ করেয় গত শুক্রবার দুপুর থেকে লোডশেডিং ফাঁদে পড়েছে পুঠিয়া উপজেলার ৭৫ হাজার গ্রাহক।কোনোভাবেই থামছে না পল্লী বিদ্যুতের লোডশেডিং। প্রতিদিন বিদ্যুৎ উৎপাদন বাড়ছে অথচ বিতরণ কোম্পানিগুলো প্রতিযোগিতা করছে লোডশেডিংয়ের।


জানা গেছে নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি ১ এর আওতাধীন পুঠিয়া উপজেলা। এলাকায় বিদ্যুতের আসা-যাওয়ার খেলায় অশিষ্ট সাধারণ মানুষ। নাটোর পল্লীবিদ্যুৎ সমিতি ১ এর পুঠিয়া জোনাল অফিস সূত্রে জানা যায়, পুঠিয়া উপজেলায় বিদ্যুৎ ব্যবহারকারী সংখ্যা ৭৫ হাজার । আর এই ৭৫ হাজার গ্রাহকের জন্য দৈনিক প্রয়োজন ২০ মেগা ওয়ার্ড বিদ্যুৎ। যা বর্তমান চাহিদার অনেক উপরে।

পুঠিয়া উপজেলার ভাল্লুক গাছি গ্রামের শহিদুল ইসলাম জানান, চার থেকে পাঁচ দিন আগে খবরে টিভির দেখি ও বিভিন্ন পত্রপত্রিকায় পড়ে জানতে পারি যে প্রতিনিয়তই বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধি পাচ্ছে ।তাহলে আমাদের এত ভোগান্তি হচ্ছে এই বিষয় বুঝে উঠতে পারছিনা আমরা সাধারণ মানুষ।

বোরো ধান চাষি আফসার হোসেন বলেন, আমাদের জমিতে ধানে এই মুহূর্তে থোর এসেছে এখন জমিতে পানি সেচের প্রয়োজন কিন্তু বিদ্যুতের যে পরিমাণ লোডশেডিং এতে করে আমরা খুব চিন্তিত।

এ ব্যাপারে নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর অধিনে পুঠিয়া জোনাল অফিসের ডিজিএম ইয়াকুব আলী শেখ বলেন, জাতীয় গ্রেট থেকে বিদ্যুৎ এখন আমরা কম পাওয়ার কারণেই গ্রাহক সেবাতে এমন ভোগান্তি দেখা দিচ্ছে। প্রতিদিনের বিদ্যুৎ চাহিদা ২০ মেগাওয়াট আমরা সেখানে বিদ্যুৎ পাচ্ছে ৮ থেকে ১৫ মেগাওয়াট অনেক সময় ২০ মেগাওয়াট পাচ্ছি।

এমন তো অবস্থা চলতে পারে আগামী ছয় মাস পর্যন্ত এমন সম্যসা থাকতে পারে, তবে আবার বৃষ্টিপাত হলে ঠিক হয়ে যাবে। তবে ২৭ রমজান থেকে ঈদের প্রথম সপ্তাহ বিদ্যুৎ ঠিক থাকবে বলে জানান।


শর্টলিংকঃ