সর্বনিম্ন ৮ ডিগ্রি তাপমাত্রায়ও দিনাজপুরে স্কুল খোলা


ইউএনভি ডেস্ক:

আবারও মৃদু শৈত্যপ্রবাহের কবলে পড়েছে উত্তরের জেলা দিনাজপুর। আজ বৃহস্পতিবার একদিনের ব্যবধানে জেলায় তাপমাত্রা কমেছে ৩ ডিগ্রি সেলসিয়াস। তবে সকালে দেখা গেছে সূর্য।এদিকে তাপমাত্রা কমে যাওয়ায় জেলার প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান বন্ধ রাখার নির্দেশনা দিয়েছেন শিক্ষা কর্মকর্তা। তবে জেলার মাধ্যমিক পর্যায়ে পাঠদান চলছে।

দিনাজপুর আবহাওয়া পর্যবেক্ষণাগার সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল ৬টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ ডিগ্রি সেলসিয়াস। গতকাল বুধবার ছিল ১১ ডিগ্রি সেলসিয়াস। ২৪ ঘণ্টার ব্যবধানে তাপমাত্রা কমলেও সকালেই উঠেছে সূর্য। ফলে কিছুটা স্বস্তি দেখা গেছে জনজীবনে। সেই সঙ্গে ঘন কুয়াশায় প্রভাব নেই বললেই চলে। তবে দিনাজপুরে এ নিয়ে এক মাসেই ৩টি শৈত্যপ্রবাহ বইছে।

দিনাজপুর আবহাওয়া পর্যবেক্ষণাগারের আবহাওয়া সহকারী আসাদুজ্জামান বলেন, এ তাপমাত্রা কয়েকদিন ধরে বিরাজ করবে।আবহাওয়ার এমন অবস্থায় জেলার সকল প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান বন্ধ রাখার নির্দেশনা দিয়েছেন প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম। সকালে কিছু শিক্ষার্থী বিদ্যালয়ে এলেও তাদের বাড়ি চলে যাওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। তবে শিক্ষকদের বিদ্যালয়ে উপস্থিত থাকতে বলা হয়েছে বলে জানান তিনি। আগামী রোববার যদি তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের বেশি না হয় তাহলে একই নির্দেশনা থাকবে।

তবে মাধ্যমিক পর্যায়ে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান অব্যাহত রয়েছে। এ ব্যাপারে জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলামের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও তিনি কল কেটে দেন।


শর্টলিংকঃ