‘সর্বহারা’ পরিচয়ে রাবির দুই শিক্ষককে হত্যার হুমকি


রাবি প্রতিনিধি:

সর্বহারা পরিচয় দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দুই জন শিক্ষককে হত্যার হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই দুই শিক্ষক শুক্রবার নগরীর মতিহার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

ভুক্তভোগী দুই শিক্ষক হলেন- সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও সৈয়দ আমীর আলী হলের প্রাধ্যক্ষ ড. আমিনুল ইসলাম ও দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক মুহতাসিম বিল্লাহ।

ড. আমিনুল ইসলামের জিডির অভিযোগ সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬ টা ৫২ মিনিটে তার ব্যবহৃত মোবাইলে কল করে সর্বহারা পরিচয় দিয়ে প্রাণে মেরে ফেলার হুমকি দেয় অজ্ঞাত ব্যক্তি। ওই ব্যক্তির ব্যবহৃত মোবাইল নং: ০১৭২৫-৬৬৪৯৭২।

এর আগে ২০১৫ সালে একইভাবে ড. আমিনুল ইসলামকে হুমকি দেওয়া হয় বলেও জিডিতে উল্লেখ করা হয়। সেসময়ও তিনি মতিহার থানায় সাধারণ ডায়েরি করেছিলেন।

ড. আমিনুল ইসলাম বলেন, আমি থানায় লিখিত অভিযোগ করেছি। যারা এ ঘটনার সাথে জড়িত, তাদেরকে দ্রুত খুঁজে বের করে শাস্তির আওতায় আনা হবে বলে প্রত্যাশা করি।

এদিকে, একই দিন সন্ধ্যা ৭টা ০৬ মিনিটে দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক মুহতাসিম বিল্লাহকে মোবাইলে হুমকি দেওয়অ হয়।ফোনের অপরপ্রান্ত থেকে নিজেকে সর্বহারা কমান্ডার মহিউদ্দিন পরিচয় দিয়ে বলেন, ‘এরপর টার্গেটে আছেন।’ টাকা দিয়ে সমঝোতা করতে নির্দেশ দেন তিনি। রাজি না হওয়ায় প্রাণে মেরে ফেলা হবে বলে হুমকি দেওয়া হয়।

মুহতাসিম বিল্লাহ বলেন, বিষয়টি শঙ্কার। পুলিশকে জানিয়েছি। বিশ্ববিদ্যালয় প্রশাসন ও প্রক্টরকেও জানাবো। তারা আমার এবং পরিবারের নিরাপত্তার বিষয়টি খেয়াল রাখবেন বলে আশা করি।

জানতে চাইলে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদত হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ের দুই জন শিক্ষককে হত্যার হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ পেয়েছি। তারা মূলত চাঁদা দাবি করে না পেয়ে হুমকি দিয়েছে। আমরা বিষয়ট খতিয়ে দেখছি। দ্রুত এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করা হবে।

আরও পড়ুন: অর্ধশতাব্দী পরও মন কাড়ে প্যারিস রোড


শর্টলিংকঃ