সিলেটের ‘আতিয়া মহল জঙ্গি হামলা’ মামলার রায় আগামীকাল


ইউএনভি ডেস্ক: 

সিলেটের আতিয়া মহলে জঙ্গিবিরোধী আলোচিত অভিযানের ঘটনায় সন্ত্রাসবিরোধ আইনের মামলার রায় ঘোষণা হবে আগামীকাল বুধবার। দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকায় ২০১৭ সালের ২৩ মার্চ রাতে শুরু হওয়া এ অভিযানের ছয় বছর পর আলোচিত এ মামলার রায় ঘোষণা হতে যাচ্ছে।

সিলেটের সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিশেষ সরকারি কৌঁসুলি মুমিনুর রহমান টিটু কালের কণ্ঠকে এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘আগামীকাল বুধবার আলোচিত এই মামলার রায় হতে যাচ্ছে।’

এর আগে গত ১৪ মার্চ মঙ্গলবার সিলেটের সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মুহাম্মদ নূরুল আমীন বিপ্লবের আদালতে উভয়পক্ষের আইনজীবীরা যুক্তিতর্ক উপস্থাপন করেন। রাষ্ট্রপক্ষে বিশেষ সরকারি কৌঁসুলি মুমিনুর রহমান টিটু এবং আসামি পক্ষে আইনজীবী আবুল কালাম ও শাহ্ আলম যুক্তিতর্ক উপস্থাপন করেন। যুক্তিতর্ক শেষে আদালত ৫এপ্রিল রায়ের তারিখ নির্ধারণ করেন।

এ সময় আদালতে উপস্থিত ছিলেন মামলায় অভিযুক্ত তিন সদস্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারি এলাকার জহুরুল হক ওরফে জসিম (২৯), তার স্ত্রী মোছা. আর্জিনা ওরফে রাজিয়া সুলতানা (২১) এবং মো. হাসান (২৮)।

২০১৭ সালের ২৩ মার্চ রাতে সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকার আতিয়া মহল নামের বহুতল ভবনে জঙ্গিবিরোধী অভিযান শুরু হয়। ২৪ থেকে ২৮ মার্চ পর্যন্ত টানা ১১১ ঘণ্টা সেনাবাহিনীর কমান্ডো দল আতিয়া মহলে ‘অপারেশন টোয়াইলাইট’ পরিচালনা করেন। এই অভিযান শেষে ভবনের ভেতরে একজন নারীসহ চার জঙ্গির মরদেহ উদ্ধার করা হয়।


শর্টলিংকঃ