স্বপদেই বহাল থাকছেন মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার


নিজস্ব প্রতিবেদক:

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপপরিচালক  মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের বদলির আদেশ স্থগিত করা হয়েছে। তাকে আগের পদেই বহাল রাখার নির্দেশ দিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

 

এ বিষয়ে জানার জন্য ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপপরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে ইউনিভার্সাল২৪নিউজ-কে  তিনি জানান ‘ বিষয়টি আমি দায়িত্বশীল বেশ  কিছু ব্যাক্তির মাধ্যমে জেনেছি। এখন যেহুত ঈদের ছুটিতে অফিস বন্ধ তাই এ বিষয়ে কোন চিঠি এ পর্যন্ত আমি পাই নি। ঈদের ছুটির পরে এ বিষয়ে নির্দেশনা পাব বলে আশা করছি । ‘

এর আগে  ছয় দিনের মধ্যে একই পণ্যের দাম দ্বিগুণ নেয়ায় সোমবার দুপুরে আড়ংয়ের উত্তরা শোরুমকে সাড়ে চার লাখ টাকা জরিমানা করেন ভোক্তা অধিকারের উপ-পরিচালক মোহাম্মদ শাহরিয়ার। একইসঙ্গে ২৪ ঘণ্টা শোরুমটি বন্ধ ঘোষণা করা হয়। জরিমানা করার কয়েক ঘণ্টার মধ্যেই জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে তাকে বদলির প্রজ্ঞাপন জারি করা হয়।

সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মুহাম্মদ আব্দুল লতিফ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাকে খুলনায় বদলি করার আদেশ দেয়া হয়। নতুন কর্মস্থল দেয়া হয় সড়ক ও জনপথ অধিদপ্তরের খুলনা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা পদে। আদেশে ১৩ জুনের মধ্যে তাকে নতুন কর্মস্থলে যোগ দিতে বলা হয়েছে।

মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের বদলির আদেশ দেয়ার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় ওঠে। অনেকে তাকে স্বপদে বহাল রাখার দাবি জানান। এরপরই তাকে বদলির আদেশ প্রত্যাহার করে স্বপদে ফিরিয়ে আনার নির্দেশ দেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী।


শর্টলিংকঃ