রামেক হাসপাতালের করোনা ওয়ার্ডে আরো দু’জনের মৃত্যু

  • 357
    Shares

নিজস্ব প্রতিবেদক :

করোনা উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দু’জন রোগী মারা গেছে। তারা করোনা ইউনিট ২৯ নং ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। মৃতরা হলেন- নওগাঁ সদরের সুপারিপট্টি এলাকার সিরাজ উদ্দিন (৫৫) ও বদলগাছী উপজেলার ইসলামপুর গ্রামের আব্দুল গাফফার (২০)।  রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস খায়রুল মো. আতাতুর্ক জানান, মৃত দু’জনেরই নমুনা সংগ্রহ করা হয়েছে।

জানা গেছে,  সিরাজ উদ্দিন শুক্রবার দুপুর ২টা ২০ মিনিটে জ্বর ও শ্বাসকষ্ট জনিত সমস্যা নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে করোনা সন্দেহে খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালে রেফার্ড করেন। সেখানে অবস্থার অবনতি হলে তাকে  বিকেল ৪টায়  রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের ২৯নং ওয়ার্ডে পাঠানো হয়।  সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি  শনিবার ভোর পৌনে ৫টার দিকে  মারা যান। তিনি পেশায় একজন মুদী দোকানদার ছিলেন। করোনা পরীক্ষার জন্য মৃতের নমুনা সংগ্রহ করা হয়েছে।

এদিকে,  শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটায় আব্দুল গাফফার চিকিৎসাধীন অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের ২৯নং ওয়ার্ডে  মারা যান। তিনি ওইদিনই দুপুর ২টায় জ্বর ও শ্বাসকষ্ট সমস্যা নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে করোনা সন্দেহে খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালে রেফার্ড করেন।

সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে বিকেল সাড়ে ৩ টার দিকে পুনরায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের ২৯নং ওয়ার্ডে রেফার্ড করা হয়।  চিকিৎসাধীন অবস্থায় তিনি  সাড়ে সাতটার দিকে মারা যান।  আব্দুল গাফফার ঢাকায় একটি ওয়াশিং কোম্পানিতে চাকুরী করতেন। করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়েছে।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য ইউনিভার্সাল২৪নিউজকে জানান,  এ খন পর্যন্ত রাজশাহী বিভাগের আট জেলায় দুই হাজার ২১০জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে বগুড়ায় সবচেয়ে বেশি ১১৬৪জন। করোনায় মারা গেছে ৩০জন।

Print Friendly, PDF & Email

  • 357
    Shares
শর্টলিংকঃ