অধ্যক্ষের মেয়েকে বিয়ে না করায় হুমকি : শিক্ষকের জিডি


রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ও তার স্ত্রীর বিরুদ্ধে চাকুরীচ্যূত করার হুমকির অভিযোগে থানায় সাধারণ ডায়েরি করেছেন স্কুলের প্রভাষক মো. দুরুল হুদা। সোমবার (১৭ ফেব্রুয়ারি) সকালে তিনি মতিহার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। এতে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করার অভিযোগও করা হয়েছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল এন্ড কলেজ
রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল এন্ড কলেজ

সাধারণ ডায়েরিতে দুরুল হুদা উল্লেখ করেন, আমি ২০১৭ সালের ৫ ফেব্রুয়ারি রাবি স্কুল এন্ড কলেজে প্রভাষক পদে যোগদান করি। কলেজের অধ্যক্ষ অবসরে গেলে উপাধ্যক্ষ জনাব মো. শফিউল আলম ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রাপ্ত হন। পরবর্তীতে অধ্যক্ষ পদে নিয়োগ প্রাপ্ত হলে আমাকে তাহার প্রথম কণ্যার সাথে বিবাহের প্রস্তাব দেন। বিয়েতে সম্মত না হয়ে অন্যত্র বিয়ে করলে এতে তিনি ক্ষিপ্ত হয়ে আমাকে চাকুরীচূত্য করার হুমকি দেখার এবং অবৈধভাবে শিক্ষক নিয়োগের চেষ্টা চালান।

উক্ত নিয়োগে আমি সহ অন্যান্য শিক্ষকগণ প্রতিবাদ করলে অন্যদেরও চাকুরীচ্যূত করার হুমকি দেন। এরই ধারাবাহিকতায় তার স্ত্রী ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু তাকে দিয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১০ ধারায় মতিহার থানায় মামলা দায়ের করেন।


শর্টলিংকঃ