অনির্দিষ্টকালের জন্য বন্ধ দেশের সবধরনের ক্রিকেট


ইউএনভি ডেস্ক:

অবশেষে এলো ঘোষণা। অনির্দিষ্টকালের জন্য বন্ধ দেশের সবধরনের ক্রিকেট কার্যক্রম। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বৃহস্পতিবার দুপুরে মিরপুরে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন
বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন

নাজমুল হাসান বলেছেন, ‘পরিস্থিতি বদলে যাচ্ছে। শুরুতে মনে হয়েছিল খেলোয়াড়, ক্লাব খেলতে চাচ্ছে। কিন্তু পরিস্থিতি যেদিকে যাচ্ছে সেদিকে ভিন্ন মতও আসছে। সার্বিক পরিস্থিতি বিবেচনা করে আমরা সিদ্ধান্ত নিয়েছি, অনির্দিষ্টকালের জন্য আমাদের ক্রিকেটের সব খেলা স্থগিত। পরিস্থিতি আমরা পর্যবেক্ষণ করবো। পরিস্থিতির যদি উন্নয়ন হয়, আমরা যদি বুঝি এখনকার পরিবেশের উন্নতি হচ্ছে, তাহলে অবশ্যই আমরা সেই তারিখটা ঘোষণা করবো।’

করোনার প্রভাবে স্থবির হয়ে আছে গোটা বিশ্ব। থমকে গেছে ক্রীড়াঙ্গন। আন্তর্জাতিক সূচি, দ্বিপাক্ষিক সফরসহ নানা টুর্নামেন্ট স্থগিত হয়েছে। বন্ধ হয়েছে ঘরোয়া সকল আসর।

আরও পড়ুন: করোনায় আক্রান্ত একই পরিবারের আরও ৩ জন, রোগী বেড়ে ১৭

খানিকটা ‘ঝুঁকি’ ও বাড়তি সতর্কতা নিয়ে গত রোববার শুরু হয়েছিল ঢাকা প্রিমিয়ার লিগ। ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসরের প্রথম রাউন্ডের দুদিনের খেলাও হয়েছিল। কিন্তু খেলোয়াড়দের সুরক্ষার কথা ভেবে লিগ বন্ধের সিদ্ধান্ত নিল দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

প্রথমে দ্বিতীয় রাউন্ডের খেলা স্থগিত করেছিল বিসিবি। এবার দীর্ঘ সময়ের জন্য বন্ধ হলো লিগ। সিদ্ধান্ত নিতে দুদিন কেন প্রয়োজন হল সেই কারণ ব্যাখ্যা করতে গিয়ে নাজমুল হাসান বলেছেন, ‘করোনার প্রভাবে বিশ্বের সব জায়গায় খেলা বন্ধ হয়ে গেছে। আমরাও ডিপিএলের দ্বিতীয় রাউন্ড বন্ধ করে দিয়েছিলাম। তখন আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম আমরা দুদিন অপেক্ষা করি, পরিস্থিতি পর্যবেক্ষণ করে আমরা একেবারে সিদ্ধান্ত নেব। ওটা তাৎক্ষণিক সিদ্ধান্ত ছিল। এখন বসে আলোচনা করে যেটা সঠিক মনে করছি, সেই সিদ্ধান্তটা নিয়েছি।’

বোর্ড প্রধানের ধারণা, ১৫ এপ্রিলের আগে ডিপিএল শুরুর সম্ভাবনা নেই।


শর্টলিংকঃ