আবুধাবিতে মন্দির খুলে দেয়ার পর একদিনে ৬৫ হাজার দর্শনার্থীর ঢল


ইউএনভি ডেস্ক:

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে নির্মিত প্রথম মন্দিরটি জনসাধারণের জন্য খুলে দেয়া হয়েছে। শুক্রবার (১ মার্চ) এটি খুলে দেয়ার পর থেকেই সনাতন ধর্মাবলম্বীসহ সাধারণ দর্শনার্থীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে মন্দির প্রাঙ্গণ। রোববার (৩ মার্চ) মন্দিরটি দেখতে ভিড় করেন ৬৫ হাজার দর্শনার্থী।

মধ্যপ্রাচ্যের গণমাধ্যম গালফ নিউজের বরাতে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, মন্দিরটি দেখতে রোববার সকালের দিকে প্রায় ৪০ হাজার মানুষ সেখানে আসেন। বিকেলের দিকে আসেন আরও ২৫ হাজার মানুষ। কেউ এসেছেন মন্দিরে প্রার্থনা করতে আবার কেউ এসেছেন মন্দিরটির অনন্য কারুকার্যে বুঁদ হতে। মন্দির কর্তৃপক্ষ এক বিজ্ঞপ্তিতে জানায়, ৬৫ হাজার দর্শনার্থীদের আগমনে পুরো এলাকা লোকারণ্য হয়ে ওঠে।

রোববার আরব আমিরাতে সাপ্তাহিক ছুটির দিন। অন্যদিনের তুলনায় তাই এদিন মন্দিরে দর্শনার্থীদের ঢল নামে। মন্দির পরিদর্শনে আরব আমিরাতের সরকার আলাদা রুটও নির্ধারণ করেন।

চার দশক ধরে দুবাইতে বসবাস করেন নেহা-পঙ্কজ দম্পতি। সাপ্তাহিক ছুটিতে তারাও মন্দির দর্শনে এসেছিলেন। তারা বলেন, আমরা এই মুহূর্তটির জন্য অপেক্ষা করছিলাম। মন্দিরটি সৌন্দর্যের দিক থেকে আমাদের প্রত্যাশাকেও ছাড়িয়ে গেছে। আমরা নিজেদের ধন্য মনে করছি কারণ এখন আমাদের কাছে প্রার্থনা করার এবং আধ্যাত্মিকতা অনুভব করার জন্য এত সুন্দর একটি জায়গা রয়েছে।

যুক্তরাষ্ট্র থেকে এসেছেন পিজুস। তিনি বলেন, মন্দিরটি বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে ঐক্য ও সম্প্রীতি স্থাপনে একটি সুন্দর ভূমিকা পালন করবে।

বিএপিএস হিন্দু মন্দিরের প্রধান পুরোহিত ব্রাহ্মবিহারিদাশ বলেন, আমরা এখানকার সরকারের প্রতি কৃতজ্ঞতা জানাই। তারা মন্দিরে আসার জন্য পরিবহন সেবাও চালু করেছে। মন্দিরটি শুধু সম্প্রীতির বন্ধনই সৃষ্টি করবেনা আন্তর্জাতিক সম্পর্কেও সংযুক্ত আরব আমিরাতের সাথে অনেক দেশের সৌহার্দ্য ও ভ্রাতৃত্ব যুগের সূচনা ঘটাবে।

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি এই মন্দিরটি উদ্বোধন করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মন্দিরটির মূল কারুকার্যের সাথে অযোধ্যার রাম মন্দিরের মিল রয়েছে।


শর্টলিংকঃ