ইবি ছাত্রলীগের গুজব বিরোধী প্রচারণা


ইবি প্রতিনিধি:
সারাদেশে পদ্মা সেতুর নির্মাণ কাজে মাথা বা রক্ত লাগবে এরকম গুজবের বিরুদ্ধে সতর্কীকরন প্রচারণামূলক লিফলেট বিতরণ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ। ‘গুজব ছড়াবেন না, গুজবে কান দিবেন না, আইন নিজের হাতে তুলে নিবেন না’ শ্লোগানে শনিবার বেলা সাড়ে ১১টার দিকে ক্যাম্পাসের ডায়না চত্ত্বরে ভ্রাম্যমান দোকানি এবং হোটেল মালিক, ভ্যানচালক এবং শিক্ষার্থীদের মাঝে এ লিফলেট বিতরণ করেন তারা।

দলীয় সূত্রে জানা যায়, কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় অনুযায়ী শনিবার দলীয় টেন্ট থেকে কর্মসূচী শুরু হয়। এ সময় পদ্মা সেতুর জন্য ‘মানুষের মাথা ও রক্ত লাগবে’ এই গুজবকে কেন্দ্র করে সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে ‘ছেলে ধরা’ সন্দেহে বেশ কয়েকজনের নিহত হবার যে ঘটনা ঘটেছে, তা থেকে সবাইকে সতর্ক থাকার আহবান জানায়। একই সাথে সবাইকে সচেতন থেকে গুজব না ছড়ানো এবং এর মাধ্যমে আইন নিজের হাতে তুলে না নেয়ার আহ্বান জানান তারা।

শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের নেতৃত্বে এসময় ছাত্রলীগের অর্ধশতাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম বলেন, ‘গুজব সতর্কীকরনে কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে শিক্ষার্থী এবং ভ্রাম্যমান দোকানিদের মাঝে সচেতনতা সৃষ্টিতে করতে কাজ করা হয়েছে। সাধারণ মানুষের নিরাপত্তার স্বার্থে ছাত্রলীগ তার দায়িত্বানুভূতি থেকে এই প্রচারণা চালাচ্ছে।’

বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি রবিউল ইসলাম পলাশ বলেন, ‘গুজবের মাধ্যমে জন সাধারণের মধ্যে ভীতি ছড়িয়ে একটি অস্থিতিশীল পরিবেশ তৈরী করা হয়েছে। জনস্বার্থে আমরা সচেতনতা মূলক লিফলেট বিতরণ করছি।’


শর্টলিংকঃ