এবার এআই প্রযুক্তিতে ভাষণ দিলেন মোদি


ইউএনভি ডেস্ক:

সম্প্রতি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের রমরমা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মোদি বলেছিলেন, এটি সমাজের কাছে যেমন আশীর্বাদ, তেমন সমাজকে ধ্বংস করার হাতিয়ারও। এর অপব্যবহার রুখতে বিশেষ পদক্ষেপের দাবিও তোলেন তিনি। এবার এআই প্রযুক্তি ব্যবহার করে ভাষণ দিয়েছেন নরেন্দ্র মোদি।গত রবিবার বারানসি পৌঁছে যান নরেন্দ্র মোদি।

দু’দিনের সফরে নিজের লোকসভা কেন্দ্রে ১৯ হাজার কোটি টাকার ৩৭টি উন্নয়নমূলক প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপনের কথা তার। বিকশিত ভারত সংকল্প যাত্রা এবং কাশী তামিল সঙ্গমম উদ্বোধনে হাজির ছিলেন তিনি। উত্তর ও দক্ষিণ ভারতের সংস্কৃতির মেলবন্ধন ঘটানোর বিশেষ অনুষ্ঠান এই কাশী তামিল সঙ্গমম।
এ উপলক্ষে বারানসিতে তামিলনাড়ু ও কাশীর মানুষ নিজেদের সংস্কৃতিকে তুলে ধরবেন। সেই অনুষ্ঠানে ভাষণ রাখতে গিয়েই এআই ব্যবহার করলেন মোদি। প্রথমবার তার ভাষণে ব্যবহৃত হয়েছে রিয়েল টাইম এআই ট্রান্সলেশন প্রযুক্তি।

কেন এআই প্রযুক্তিতে ভাষণ দিলেন মোদি?

দক্ষিণ ভারতের লোক, যারা হিন্দি ভাষা বুঝতে পারবেন না, তাদের জন্য রিয়েল টাইমে সেই ভাষণ তামিলে ট্রান্সলেট করে দেয় এআই। এই প্রসঙ্গে মোদি বলেন, আজ নতুন প্রযুক্তি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের ব্যবহার হলো এখানে। এটাই নতুন সূচনা। আশা করি, আগামী দিনে এই প্রযুক্তিই আমায় আপনাদের কাছে পৌঁছে দিতে আরও বেশি সাহায্য করবে।কাশী তামিল সঙ্গমমের পাশাপাশি বিকশিত ভারত সংকল্প যাত্রাতেও অংশ নেবেন মোদি। দেশবাসীর জন্য মোদি সরকার যে সব প্রকল্প তথা স্কিম চালু করেছে, এই যাত্রায় তারই প্রচার ও প্রসার ঘটবে।


শর্টলিংকঃ