কোটি টাকা চাঁদা দাবির অভিযোগে লিজার নামে তথ্যপ্রযুক্তি আইনে মামলা


বাগমারা প্রতিনিধি :

রাজশাহী-৪ (বাগমারা) আসনের এমপি ইঞ্জিনিয়ার এনামুল হকের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে অপপ্রচার চালানো ও প্রতারণার আশ্রয় নিয়ে এক কোটি টাকা চাঁদা দাবির  অভিযোগে আয়েশা আক্তার লিজা নামে এক নারীর বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা হয়েছে। বৃহস্পতিবার রাতে বাগমারা থানায় এমপি এনামুলের পক্ষে মামলাটি করেছেন তার  ব্যক্তিগত সহকারী ও উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান।

আয়েশা আক্তার লিজা

মামলা সূত্রে জানা গেছে, ওই নারী ফেসবুকে ছবি দিয়ে এমপি এনামুল হকের নামে প্রতারণার অভিযোগ তোলেন। এ অভিযোগে তার বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা হলো।

বাগমারা থানার ওসি আতাউর রহমান ইউনিভার্সাল২৪নিউজকে জানান, বৃহস্পতিবার রাত ১২টার পর সাংসদ এনামুল হকের পক্ষে তথ্যপ্রযুক্তি আইনে ও চাঁদা দাবির অভিযোগ এনে মামলাটি দায়ের করেছেন তার একান্ত সহকারী আসাদুজ্জামান আসাদ। এতে আসামি করা হয়েছে এনামুল হকের তালাক দেয়া দ্বিতীয় স্ত্রী আয়েশা আক্তার লিজাকে।

মামলায় বলা হয়েছে, আয়েশা আক্তার লিজাকে তালাক দেওয়ার পর তিনি এমপি এনামুল হকের কাছে নিজের ব্যাংক লোনের এক কোটি টাকা পরিশোধের জন্য চাঁদা দাবি করেন। চাঁদা না দেওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছবি দিয়ে এমপি এনামুল হকের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে তার সুনাম ক্ষুন্ন করেছেন। পুলিশ লিজাকে গ্রেফতারের চেষ্টা করছে বলেও জানান তিনি।ে

এর আগে বেশ কয়েকদিন ধরেই লিজা নিজেকে এমপি এনামুলের দ্বিতীয় স্ত্রী দাবি করে ফেসবুকে তাদের ছবি প্রচার করতে থাকেন। তবে এমপি এনামুলের দাবি, তিনি ইসলামী শরীয়াহ মোতাবেক বিয়ে করেছিলেন। তালাকও দিয়েছেন। এরপরও লিজা তাাঁর নামে অপপ্রচার চালিয়ে আসছিল।

তবে মামলার কথা শুনেছেন জানিয়ে আয়েশা আক্তার লিজা বলেন, ‘আইনগত আমি এখনো সাংসদ এনামুল হকের বৈধ স্ত্রী। আমাকে তালাকের প্রথম নোটিশ দেয়া হয়েছে বলে শুনেছি। এখনো নোটিশ হাতে পাইনি।


শর্টলিংকঃ