খাসোগির প্রাণের বিনিময়ে ৪০ লাখ ডলারের বাড়ি


সারাদুনিয়া ডেস্ক:

পিতার রক্তের বিনিময়ে টাকা পাচ্ছেন আলোচিত হত্যাকাণ্ডের শিকার জামাল খাসোগির সন্তানরা। নিহত এ সাংবাদিকের সন্তানদের ৪০ লাখ ডলার মূল্যের বাড়ি দিয়েছে সৌদি সরকার। এছাড়া প্রতি মাসে হত্যাকাণ্ডের শিকার এ সাংবাদিকের চার সন্তানকে প্রতি মাসে ১০ হাজার ডলার করে দেবে সৌদি কর্তৃপক্ষ।

হত্যাকাণ্ডের শিকার সাংবাদিক জামাল খাসোগি

মঙ্গলবার (২ এপ্রিল) ওয়াশিংটন পোস্টের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে।

প্রতিবেদনে জানানো হয়েছে, খাসোগির দুই ছেলে ও দুই মেয়েকে জেদ্দায় এক বিলাস বহুল বাড়ি দেয়া হয়েছে। যার বর্তমান বাজার মূল্য ৪০ লাখ ডলারের বেশি। এছাড়া তাদেরকে প্রতিমাসে ১০ হাজার ডলার দেয়া হবে।

তবে ওয়াশিংটন পোস্ট দাবি করছে, খাসোগি সন্তানরা যাতে পিতার হত্যাকাণ্ড নিয়ে যেন কথা না বলে এজন্য তাদের এ প্রণোদনা দেয়া হয়েছে। যাতে দেশটির সরকার খাসোগির সন্তানদের সাথে চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের বিষয়ে একটি সমঝোতায় পৌঁছাতে পারে।

উল্লেখ্য, গত বছরের ২ অক্টোবর তুরস্কের সৌদি কনস্যুলেটে বর্বর হত্যাকাণ্ডের শিকার হয় ওয়াশিংটন পোস্টের সাংবাদিক জামাল খাসোগি। হত্যার পর এ সাংবাদিকের লাশ গুম করে ফেলা হয়। এখনো সন্ধান পাওয়া যায়নি তার লাশের।

তদন্তে উঠে আসে, সৌদি সরকারের উচ্চ মহল থেকে পাঠানো ১৫ সদস্যের এক কিলিং স্কোয়াডের মাধ্যমে এ হত্যাকাণ্ড সম্পন্ন হয়েছে।

এছাড়া হত্যাকাণ্ডে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সম্পৃক্ততার বিষয় উঠে আসে। তবে এবার তার সন্তানদের বাড়ি ও টাকা দিয়ে সেই হত্যাকাণ্ডের ধামাচাপা দেয়া হচ্ছে বলে মন্তব্য অনেকের।


শর্টলিংকঃ