ছাত্র ফেডারেশনের সঙ্গে বৈঠক দিয়ে শুরু হচ্ছে রাকসু সংলাপ


রাবি সংবাদদাতা:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচন দিয়ে সচল করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের ক্রিয়াশীল ছাত্র সংগঠনগুলোর সঙ্গে অবশেষে সংলাপে বসতে যাচ্ছে রাকসু সংলাপ কমিটি। আগামী বৃহস্পতিবর (৭ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ফেডারেশনকে সংলাপের জন্য আমন্ত্রণ জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন গঠিত সংলাপ কমিটি।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রাকসু ভবন। ফাইল ছবি।

গঠনতন্ত্র ও তথ্য-উপাত্ত জমা দেওয়া অন্য সংগঠনগুলোকেও পর্যায়ক্রমে সংলাপের জন্য আমন্ত্রণ জানানো হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান। প্রক্টর বলেন, বৃহস্পতিবার থেকে সংলাপ শুরু হবে। ওইদিন ছাত্র ফেডারেশনের নেতাকর্মীদের ডাকা হয়েছে। ধারাবাহিকভাবে অন্য সংগঠনের নেতাকর্মীদেরও ডাকা হবে।

অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে সক্রিয় সামাজিক সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর নেতৃবৃন্দকে নিয়েও বৈঠক করবো আমরা। আজ (মঙ্গলবার) থেকে আগামী ৭ দিনের মধ্যে সকল স্বেচ্ছাসেবী, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের গঠনতন্ত্র, কমিটির তালিকা সংলাপ কমিটির কাছে জমা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।’

এর আগে গত ২২ জানুয়ারি থেকে ২৯ জানুয়ারি পর্যন্ত রাজনৈতিক ছাত্র সংগঠনগুলোর কাছ থেকে গঠনতন্ত্র, কমিটির তালিকা জমা নেয় রাকসু সংলাপ কমিটি। বেধে দেয়া সময়ের মধ্যে ১০টি সংগঠন তাদের গঠনতন্ত্রসহ তথ্য জমা দেয়।

সংগঠনগুলো হলো- বাংলাদেশ ছাত্রলীগ, জাতীয়তাবাদী ছাত্রদল, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট (মার্কসবাদী), সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট (লেলিনবাদী), বাংলাদেশ ছাত্রমৈত্রী, বিপ্লবী ছাত্রমৈত্রী, বাংলাদেশ ছাত্র ফেডারেশন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, বঙ্গবন্ধু প্রজন্মলীগ এবং ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।


শর্টলিংকঃ