ঝড়ে ঢাকার ফ্লাইট গেল চট্টগ্রাম


ইউএনভি ডেস্ক:

ঢাকায় মঙ্গলবার (১ জুন) সকালে ঝড়-বৃষ্টির কারণে একটি কার্গো ফ্লাইটকে চট্টগ্রামে পাঠানো হয়েছে। ঝড় ও অস্বাভাবিক বাতাসের কারণে বিমানবন্দরে ফ্লাইট ওঠানামায় কিছুটা বিলম্ব দেখা গেছে। এছাড়া এয়ার এয়ারবিয়ার একটি ফ্লাইট ঢাকার আকাশে প্রায় ঘণ্টাখানেক চক্কর দেয়।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক এএইচএম তৌহিদ-উল আহসান ঢাকা পোস্টকে বলেন, চীনের জিয়ান থেকে ওয়াইজি-৯০৫৩ কার্গো ফ্লাইটটি সকাল ৭টার দিকে ঢাকায় অবতরণের কথা ছিল। তবে বৈরী আবহাওয়ার কারণে ফ্লাইটটিকে চট্টগ্রামে পাঠানো হয়েছে।

এছাড়া বিমানবন্দর সূত্রে জানা গেছে, সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে আসা এয়ার এয়ারবিয়ার (জি-৯৫১১) একটি ফ্লাইট ঝড়ের কারণে ঢাকার আকাশে প্রায় ঘণ্টাখানেক চক্কর দেয়। এরপর সকাল ৯টার দিকে ফ্লাইটটি নিরাপদে অবতরণ করে।

বিমানবন্দর জানায়, ঝড় ও বৃষ্টির কারণে ঢাকা থেকে ইস্তাম্বুলগামী টার্কিশ এয়ারলাইন্সের টিকে-৭১৩ ফ্লাইটটি এক ঘণ্টা বিলম্বে ছাড়ে। ফ্লাইটটি উড্ডয়নের নির্ধারিত সময় ছিল সকাল সাড়ে ৬টা। এছাড়াও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সকাল সাড়ে ৭টার ঢাকা থেকে সৈয়দপুরগামী ফ্লাইট এক ঘণ্টা, চট্টগ্রামের ফ্লাইট ৪৫ মিনিট, নভোএয়ারের চট্টগ্রাম ও রাজশাহীর ফ্লাইট ছাড়তে ঘণ্টাখানেক বিলম্ব হয়।

মঙ্গলবার সকাল ৬টা থেকে প্রায় ৩ ঘণ্টা ঢাকায় মুষলধারে বৃষ্টিপাত হয়। আবহাওয়া অধিদফতরের তথ্যানুযায়ী, রাজধানীতে তিন ঘণ্টায় ৮৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

এদিকে সকাল থেকে শুরু হওয়া বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন এলাকায় ব্যাপক জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। ভোগান্তিতে পড়েছেন অফিসগামী মানুষ। আবহাওয়া অফিস বলছে, কোথাও কোথাও আজ সারাদিনই বৃষ্টির দেখা মিলতে পারে। এছাড়া ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির আভাস রয়েছে। এ কারণে নদীবন্দরকে ১ নং সংকেত দেখানো হয়েছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় দেশের রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।


শর্টলিংকঃ