দক্ষিণ আফ্রিকায় বাস দুর্ঘটনায় নিহত ২৫


ইউএনভি ডেস্ক:

দক্ষিণ আফ্রিকার  উপকূলীয় প্রদেশ ইস্টার্ন কেপে একটি বাস খাঁদে পড়ে কমপক্ষে ২৫ জন নিহত হয়েছেন। সোমবার এই দুর্ঘটনায় আরো ৬২ জন আহত হয়েছেন বলে দক্ষিণ আফ্রিকা সরকারের পক্ষ থেকে বলা হয়েছে।

দক্ষিণ আফ্রিকায় বাস দুর্ঘটনায় নিহত ২৫

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, প্রায় ৮০ জনের বেশি যাত্রী নিয়ে বাসটি চেবে নামক এলাকায় যাচ্ছিল। কোলয়েনি গ্রামের কাছে পৌঁছলে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাঁদে পড়ে যায়। নিয়ন্ত্রণ হারানোর সময় বাসটি কাঁচা রাস্তা দিয়ে চলছিল বলে জানা গেছে।

প্রতিবেদনে আরো বলা হয় , বাসটিতে থাকা যাত্রীরা বেশিরভাগই ছিলেন বৃদ্ধ এবং শিক্ষার্থী । তারা সরকার প্রদত্ত সামাজিক অনুদান আনার জন্য চেবেতে যাচ্ছিলেন।দুর্ঘটনার বিষয়ে একটি বিবৃতিতে দক্ষিণ আফ্রিকার পরিবহণ মন্ত্রী ফিকিলে এমবালুলা বলেন, একটি দুর্ঘটনায় এত মানুষের প্রাণহানি মেনে মারাত্বক এবং মর্মস্পর্শী ।

২০১৫ সালেও দক্ষিণ আফ্রিকার ইস্টার্ন কেপে সড়ক দুর্ঘটনায় প্রায় ৩৫ জন নিহত হয়েছিলেন। আফ্রিকার দেশগুলোর মধ্যে দক্ষিণ আফ্রিকা সড়ক দুর্ঘটনায় অন্যান্য দেশের চেয়ে এগিয়ে। বাজে রাস্তা এবং পরিবহণ দেশটিতে সড়ক দুর্ঘটনার অন্যতম কারণ বলে মনে করছেন বিশ্লেষকরা।২০১৭ সালেই দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় প্রায় ১৪ হাজার জন নিহত হয়েছিলেন।


শর্টলিংকঃ