দক্ষিণ কোরিয়ায় মার্কিন এফ-১৬ যুদ্ধবিমান বিধ্বস্ত


ইউএনভি ডেস্ক:

দক্ষিণ কোরিয়ার পশ্চিম উপকূলে যুক্তরাষ্ট্রের একটি এফ-১৬ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। স্থানীয় সময় বুধবার সকালে উত্তর জিওলা প্রদেশের গুনসানের কাছে এ ঘটনা ঘটে।

স্থানীয় সংবাদ মাধ্যম ইয়োনহাপ জানিয়েছে, এ ঘটনায় পাইলটকে জীবিত উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে মার্কিন সেনাবাহিনী। যুদ্ধবিমানটি পানিতে বিধ্বস্ত হয়েছে এবং উদ্ধার করা পাইলট নিরাপদে আছেন।

দক্ষিণ কোরিয়ার কোস্টগার্ড জানিয়েছে, ‘ইন-ফ্লাইট ইমার্জেন্সি’ জরুরি অবস্থা তৈরি হলে যুদ্ধবিমানটি দক্ষিণ কোরিয়ার পশ্চিম উপকূলে অবস্থিত মোকদেওক দ্বীপের কাছে বিধ্বস্ত হয়।

মার্কিন সামরিক বাহিনী এক বিবৃতিতে বলেছে, একটি এফ-১৬ যুদ্ধবিমান পশ্চিম সাগরের ওপর দিয়ে উড়ে যাওয়ার সময় ইন-ফ্লাইট জরুরি অবস্থার সম্মুখীন হয় এবং বুধবার সকাল ৮ টা ৪১ মিনিটে বিধ্বস্ত হয়।

তবে এ ঘটনায় কাকতালীয়ভাবে পাইলট নিরাপদে বের হয়ে আসতে পেরেছেন এবং সকাল সাড়ে ৯ টার দিকে তাকে উদ্ধার করে একটি চিকিৎসা কেন্দ্রে পাঠানো হয়েছে।

এর আগে গত ডিসেম্বরে দেশটিতে প্রশিক্ষণের সময় একটি মার্কিন এফ-১৬ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়। তখনো পাইলটকে নিরাপদে উদ্ধার করা সম্ভব হয়েছিল। গত বছরের মে মাসে আরেকটি মার্কিন এফ-১৬ যুদ্ধবিমান দক্ষিণ কোরিয়ার সিউলে একটি কৃষিজমিতে আছড়ে পড়েছিল। সে ঘটনায়ও পাইলট বেঁচে যান।


শর্টলিংকঃ