দূর্গাপুর উপজেলা বিএনপির আহ্বায়ক হলো ওয়াহেদ রাজাকার


রবিউল ইসলাম রবি, দুর্গাপুর:

রাজশাহীর দূর্গাপুর উপজেলা বিএনপির আহ্বায়ক হয়েছেন মহান মুক্তিযুদ্ধের সময় গঠিত শান্তি কমিটির চেয়ারম্যান মোল্লা আব্দুল ওয়াহেদ।  গত মঙ্গলবার সভা করে তার নাম ঘোষণা করেন জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ।  মোল্লা আব্দুল ওয়াহেদ এলাকায় রাজকার ওয়াহেদ নামেই পরিচিত। তবে ওইদিনই আলাদা সভা করে আবু সাঈদ চাঁদের সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছেন একাংশের নেতাকর্মীরা।

দূর্গাপুরে বিএনপির সভায় মঞ্চে মোল্লা আব্দুল ওয়াহেদ (বাম থেকে দ্বিতীয়)

জানা গেছে, গত ১৭ সেপ্টেম্বর বিকেলে দুর্গাপুর উপজেলার মাড়িয়া উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা বিএনপির উদ্যোগে সভা আহবান করা হয়। ওই সভায় সভাপতিত্ব করার কথা থাকলেও সভায় উপস্থিত ছিলেন না উপজেলা বিএনপির সাবেক সভাপতি গোলাম সাকলাইন। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দুর্গাপুর উপজেলা ও পৌর শাখার পূর্বের কমিটি বিলুপ্ত করে নতুন আহবায়ক কমিটি ঘোষণা করেন জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদ।

কমিটিতে উপজেলা বিএনপির আহবায়ক করা হয়েছে মহান মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী শান্তি কমিটির দুর্গাপুর অঞ্চলের চেয়ারম্যান মোল্লা আব্দুল ওয়াহেদকে। আর পৌর বিএনপির আহবায়ক করা হয়েছে বিএনপি নেতা হাসানুজ্জামান লাল্টুকে। এ দুই নেতাই এক সময় জাতীয় পার্টির রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। পরে বিএনপিতে যোগ দিয়ে এখন তারাই উপজেলা ও পৌর বিএনপির হর্তাকর্তা। বিএনপি নেতা হাসানুজ্জামান লাল্টুকে নিয়ে তেমন কোনো আপত্তি না থাকলেও মোল্লা আব্দুল ওয়াহেদকে নিয়ে ঘোর আপত্তি রয়েছে উপজেলা ও পৌর বিএনপির অনেক নেতাকর্মীরই।

ওইদিন সন্ধ্যায় পৌর বিএনপির সাবেক সভাপতি আব্দুল আজিজ মন্ডলের কার্যালয়ে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সভায় আবু সাঈদ চাঁদের ওই সিদ্ধান্তকে প্রত্যাখান করে পুণরায় কমিটি ঘোষণা করা হবে বলেও দেয়া হয়।

তবে এ বিষয়ে জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদ দাবি করেন, এখনো আহবায়ক চুড়ান্ত করা হয়নি। ওইদিনের সভায় প্রস্তাবিত নেতাদের নামের তালিকা করা হয়েছে। তালিকায় থাকা নামের মধ্যে থেকে একজন নেতাকে আহবায়ক হিসেবে মনোনীত করা হবে।


শর্টলিংকঃ