ন’বছরে পা দিলো রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি


 

প্রেস বিজ্ঞপ্তি :

৮ বছর পেরিয়ে ৯ বছরে পদার্পণ করেছে দেশসেরা রাজশাহী কলেজের গণমাধ্যমকর্মীদের সংগঠন রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি (আরসিআরইউ)। দেশজুড়ে চলমান করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে প্রতিষ্ঠাবার্ষিকী পালনে কোন কর্মসূচি রাখেনি সংগঠনটি।

২০১২ সালের ৮ এপ্রিল ১১ জন কার্যকরী সদস্য নিয়ে রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি পথচলা শুরু হয়। এই অল্প সময়ের মধ্যেই আরসিআরইউ’র বেশকিছু সংখ্যক গণমাধ্যমকর্মী তৈরী করতে সক্ষম হয়েছে। যারা তাদের মেধা, শ্রম, কর্মদক্ষতা ও যোগ্যতা দিয়ে জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমে সুনামের সাথে কাজ করছেন।

সংগঠনটি সাংবাদিকতায় আগ্রহী শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন কর্মশালার আয়োজন করে থাকে। ফলে প্রতিষ্ঠানে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে পাঠদান না থাকার পরেও আগ্রহী তরুণ শিক্ষার্থীরা ক্যাম্পাসে সাংবাদিকতা চর্চার সুযোগ পাচ্ছে।

এদিকে, কোন কর্মসূচি না থাকলেও ৮ম বর্ষ পূর্তিতে সংগঠনের পক্ষে যৌথ বিবৃতি দিয়েছেন আরসিআরইউ সভাপতি বাবর মাহমুদ ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান নূর।

বিবৃতিতে তারা বলেন, “রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির ৮ম বর্ষ পূর্তি ও ৯ম বর্ষে পদার্পণ উপলক্ষ্যে ইউনিটির সকল নির্বাহী সদস্য, সদস্য, সহযোগী সদস্য, উপদেষ্টামন্ডলী, কলেজ প্রশাসন, বিভিন্ন ছাত্র সংগঠন, রাজশাহী কলেজের সকল ছাত্র-ছাত্রী ভাই ও বোনেরা, সকল শুভাকাঙ্খী ও সাংবাদিকবৃন্দ প্রত্যেককেই রিপোর্টার্স ইউনিটির পক্ষ থেকে শুভেচ্ছা জানাই।

 


শর্টলিংকঃ