নাচোলে শিশু অপহরণ মামলায় দু’জনের যাবজ্জীবন


নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ :
চাঁপাইনবাবগঞ্জের নাচোলে দুই শিশুকে অপহরণের দায়ে দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড, ৫০ হাজার অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।  অর্থদণ্ড অনাদায়ে আরো ছয়মাসের কারাদণ্ড দেয়া হয়। সোমবার চাঁপাইনবাবগঞ্জ স্পেশাল ট্রাইব্যুনাল-২ এর বিচারক এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী এ রায় ঘোষণা করেন।


দণ্ডপ্রাপ্তরা হলেন-কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার মথুরাপুর গ্রামের আবুল কাশেম মালিথার ছেলে রাজু মালিথা (২২) ও পাবনা জেলার চাটমোহর উপজেলার মহরমখালি গ্রামের আব্দুল করিমের ছেলে মহরম হোসেন (৩০)। রায় ঘোষণার সময় তারা আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বরাত দিয়ে অতিরিক্ত সরকারি কৌশুলি অ্যাডভোকেট আঞ্জুমান আরা  জানান, রাজু মালিথা চাঁপাইনবাবগঞ্জের নাচোলে চাকরি করতেন। ২০১৬ সালের ৫ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৯টার দিকে নাচোল উপজেলার আলিসাপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে ও আলিসাপুর দাখিল মাদ্রাসাছাত্র ৮ম শ্রেণির ছাত্র ওসমান আলী (১৪) এবং তারা চাচাতো ভাই নজরুল ইসলামের ছেলে শাহাদত হোসেনকে (১৩) অপহরণ করে রাজুসহ আসামীরা। তারা ওই দুই শিশুকে মাইক্রোবাস করে প্রথমে রাশাহী ও পরে  ট্রেনে ঈশ্বরদী রেলস্টেশনে নিয়ে যায়।

পরে তাদের পরিবারকে ফোন করে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। কিন্তু সেখান থেকে শাহাদত হোসেন কৌশলে পালিয়ে আসে এবং পরিবারের কাছে বিষয়টি জানান। পরে র‌্যাব ও পুলিশ অভিযান চালিয়ে ওসমান আলীকেও উদ্ধার করে।  মামলার পর গ্রেফতার করা হয় রাজু মালিথা ও মহররম হোসেনকে।


শর্টলিংকঃ