নিষেধাজ্ঞা অমান্য করে রাবিতে রসায়ন বিভাগের অনুষ্ঠান


ইউএনভি ডেস্ক: 

করোনাভাইরাস সংক্রমণ আশঙ্কায় রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) কর্তৃপক্ষ ক্যাম্পাসে জনসমাগম সম্পৃক্ত সব ধরনের অনুষ্ঠানে নিষেধাজ্ঞা জারি করলেও তা অমান্য করেছে বিশ্ববিদ্যালয়টির রসায়ন বিভাগ।

রাজশাহী বিশ্ববিদ্যালয়
রাজশাহী বিশ্ববিদ্যালয়

গত ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাভাইরাসকে বৈশ্বিক মহামারি ঘোষণা করলে ওই দিনই বিশ্ববিদ্যালয় প্রশাসন ক্যাম্পাসে নিষেধাজ্ঞা জারি করে। একইসঙ্গে মুজিববর্ষ উপলক্ষে অনুষ্ঠিতব্য জনসমাগম সম্পৃক্ত অনুষ্ঠানগুলোও স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়।

প্রশাসনের এমন সিদ্ধান্তের পরও বৃহস্পতিবার ‘৬০ বছর পূর্তি ও প্রথম অ্যালামনাই’ অনুষ্ঠান আয়োজনে করে রসায়ন বিভাগ।

এ বিষয়ে রসায়ন বিভাগের সভাপতি বেলায়েত হোসেন হাওলাদার বলেন, আমরা বড় ধরনের সব অনুষ্ঠান বাতিল করেছি। ঘরোয়াভাবে প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে ছোটকিছু অনুষ্ঠান চলছে।

বিভাগের সভাপতি এ দাবি করলেও সরেজমিনে দেখা যায়, সকাল ৯টা থেকে রসায়ন বিভাগের ডিসটিলেশন প্লান্টের মধ্যে প্রায় দুই শতাধিক শিক্ষার্থী জমায়েত হয়েছেন। দুপুর ১২টায় উদ্বোধন অনুষ্ঠানে বিভাগের প্রায় সব শিক্ষক, নিয়মিত ও প্রাক্তন শিক্ষার্থীর উপস্থিতি লক্ষ্য করা যায়।

বিশ্ববিদ্যালয় প্রক্টর লুৎফর রহমান বলেন, বিষয়টি জানতে পেরে আমি ঘটনাস্থলে গিয়ে তাদের অনুষ্ঠান বন্ধ করে দেই। রসায়ন বিভাগের সভাপতিকে এ সম্পর্কে জানালে তিনি আমাকে বলেন এটা শিক্ষার্থীদের অনুষ্ঠান তিনি কিছু জানেন না।

এদিকে প্রশাসন নিষেধাজ্ঞা জারি করায় একই দিনে অনুষ্ঠিতব্য ইসলামিক স্টাডিজ বিভাগের অ্যালামনাই আয়োজন স্থগিত করা হয়। সব আয়োজনের পরও প্রশাসনের সিদ্ধান্তের প্রতি সম্মান রেখেই অনুষ্ঠান স্থগিত করে বিভাগটি।


শর্টলিংকঃ