নৌকার সমর্থকদের সঙ্গে হাতাহাতিতে জড়ালেন সেই বিতর্কিত টিটু


নৌকার সমর্থকদের সঙ্গে হাতাহাতিতে জড়ালেন সেই বিতর্কিত টিটু, কাঁচি প্রতীকের প্রার্থী বললেন উল্টো কথা

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে প্রচার সভায় অংশ নেওয়া সমর্থকের সঙ্গে হাতাহাতিতে জড়িয়েছেন স্বতন্ত্র প্রার্থীর কর্মী স্বেচ্ছাসেবক লীগ নেতা। বৃহস্পতিবার (৪ জানুয়ারি ) বিকেলে নগরের জিরো পয়েন্ট এলাকায় রাজশাহী-২ আসনের নৌকার প্রার্থী ফজলে হোসেন বাদশার জনসভায় অংশ নেওয়া সমর্থকের সাথে হাতাহাতিতে জড়ান মহানগর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহেদ খান টিটু।

নৌকার সমর্থকের সঙ্গে হাতাহাতিতে জড়ালেন সেই বিতর্কিত টিটু, কাঁচি প্রতীকের প্রার্থী বললেন উল্টো কথা

সোশ্যাল মিডিয়া ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা যায় টিটুর নেতৃত্বে রাজশাহী দুই আসনের কাঁচি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী শফিকুর রহমান বাদশার মিছিল নগরীর জিরো পয়েন্ট এলাকায় নৌকার প্রার্থী ফজলে হোসেন বাদশার পূর্ব ঘোষিত সমাবেশস্থল দিয়ে যাচ্ছিল। এসময় সমাবেশস্থলে দাঁড়িয়ে ফজলে হোসেন বাদশার বক্তব্য শুনতে থাকা নৌকার এক সমর্থককে উশৃংখলভাবে মারতে উদ্যত হন টিটু। পরে পুলিশ এসে টিটু কে থামালে রাস্তার আইল্যান্ড ডিঙিয়ে প্রাণভয়ে পালান নৌকার ওই সমর্থক।

রাসিক মেয়রের সাবেক পিএস টিটুর বেপরোয়া কর্মকাণ্ডে অতিষ্ঠ হয়ে দলীয় হাইকমান্ডের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন মহানগর আওয়ামী লীগের বেশ কয়েকজন সিনিয়র নেতা। জানা গেছে, ২০১৮ সালে রাসিক নির্বাচনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন মেয়র নির্বাচিত হন। এরপর টিটুকে পিএর দায়িত্ব দেওয়া হয়। ২০২৩ সালের জুনে আওয়ামী লীগ নেতা লিটন আবারো মেয়র পদে নির্বাচিত হলে টিটুকে পুনরায় একই দায়িত্ব দেওয়া হয়।

প্রথম দফায় পিএর দায়িত্ব পাওয়ার পর থেকেই মেয়র লিটনের নাম ভাঙিয়ে এবং ক্ষমতার দাপট দেখিয়ে টিটু নানান অপকর্মে জড়িয়ে পড়েন। বেপরোয়া হয়ে ওঠেন তিনি। তার আশ্রয় এবং মদদে নগরীর পাড়া-মহল্লা এবং ওয়ার্ডে ওয়ার্ডেও গড়ে ওঠে কিশোর গ্যাং ও সন্ত্রাসী বাহিনী। রাজশাহীর আলোচিত সন্ত্রাসী গ্রুপ ‘তরিক বাহিনী’র নেপথ্যে মদদদাতা হিসেবেও পরিচিত টিটু।

এই বাহিনী বোমাবাজি, মাদক কারবার, বালুমহাল দখল, ফুটপাতে ও নির্মাণাধীন ভবনে চাঁদাবাজি এবং অস্ত্র কেনাবেচাসহ সব ধরনের অপরাধেই জড়িত। মোটরসাইকেল চুরি ও ছিনতাইয়ের মূলহোতাও তরিক বাহিনী। এ বাহিনীর সদস্যদের বিরুদ্ধে ৫ থেকে ১৫টি করে মামলা রয়েছে। কেবল তরিকের বিরুদ্ধেই ১৫টি মামলা চলমান। তরিক বাহিনীর অস্ত্রের মহড়ার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লেও তাদের গ্রেফতার করতে পারেনি পুলিশ। এতে আতঙ্কিত নগরবাসী।

অপরদিকে ২০১৭ সালে জুনিয়র সেকশন অফিসার হিসেবে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) যোগদান করেন আব্দুল ওয়াহেদ খান টিটু। নিয়োগের পর কিছুদিন অনিয়মিত অফিস করলেও ২০১৮ সালের জুনের পর আর একদিনও রুয়েটে তার কর্মস্থলে যাননি। তবে গত পাঁচ বছর তিনি রুয়েট থেকে নিয়মিত বেতন-ভাতাসহ সব আর্থিক সুবিধা গ্রহণ করেছেন। পেয়েছেন ইনক্রিমেন্টও। এই পাঁচ বছর ধরে টিটু মেয়র লিটনের পিএ হিসেবে কাজ করছেন। নগর ভবনে নিয়মিত অফিস করে এখানেও তিনি ভোগ করেছেন সরকারি সুযোগ-সুবিধা।

রুয়েটে নতুন উপাচার্য অধ্যাপক মো. জাহাঙ্গীর আলম যোগদানের পর বিষয়টি তার গোচরে আসে। ফলে রুয়েটের রেজিস্ট্রার ৭ সেপ্টেম্বর টিটুকে কারণ দর্শানোর নোটিশ দেন। তাকে দীর্ঘ অনুপস্থিতির বিষয়ে সাত দিনের মধ্যে জানাতে নির্দেশ দেওয়া হয়। তবে বৃহস্পতিবার রাতে সংবাদ সম্মেলন করে উল্টো দাবি করেছেন কাঁচি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী শফিকুর রহমান বাদশা। সংবাদ সম্মেলনে তিনি দাবি করেন, মিছিলটি তার মিছিলটি সমাবেশ স্থলের পাশ দিয়ে যাওয়ার সময় তার কর্মীদের হেনস্থা করেছেন নৌকার সমর্থকরা।

আরও পড়তে পারেন রাজশাহীবাসীর কাছে নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী


শর্টলিংকঃ