পবায় পোস্ট অফিসের জমিতে পুকুর খুঁড়ছেন পোস্টমাস্টার


নিজস্ব প্রতিবেদক:

পবা উপজেলা পরিষদের সামনে উপজেলা পোস্ট অফিসের সীমানার মধ্যে একটি ডোবাকে এস্কেভেটর মেশিন দিয়ে কেটে পুকুরে পরিণত করা হচ্ছে। আর এটি করছেন সেখানকার পোস্টমাস্টার নিজে। তার এই কাণ্ডে ক্ষোভ জানিয়েছেন এলাকাবাসী।

সরেজমিনে দেখা যায়, এস্কেভেটর মেশিন দিয়ে পবা উপজেলা পরিষদের প্রধান ফটকের সামনে উপজেলা পোস্ট অফিসের জমি খনন করা হচ্ছে। ওই জমিতে থাকা দু’একটি বনজ গাছও কেটে ফেলা হয়েছে।

স্থানীয়রা জানান, সেখানে উপজেলা পোস্ট অফিসের প্রায় ৩৩ শতাংশ জমি রয়েছে। যা বাউন্ডারি প্রাচীর দিয়ে ঘেরা। ওই বাউন্ডারির মধ্যে তিন ভাগের দুই ভাগ জায়গায় রয়েছে পোস্ট অফিস ভবন ও আম বাগান। অবশিষ্ট একভাগ জায়গা থেকে মাটি কেটে গর্ত করে বাউন্ডারি ওয়ালের ধারে দেয়া হয়।

যা এখন ডোবায় পরিণত হয়েছে। সেই ডোবাকে আরও গভীর করে পুকুরে পরিণত করছেন সেখানকার পোস্টমাস্টার এএসএম শাহাবুদ্দিন। এতে পুকুরের পাশ দিয়ে থাকা বাউন্ডারি ওয়াল পুকুরের মধ্যে ভেঙ্গে পড়বে। এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

পোস্ট মাস্টার এএসএম শাহাবুদ্দিন বলেন, পোস্ট অফিসের সৌন্দর্য বৃদ্ধির জন্য এটি খনন করা হচ্ছে। এই খনন কাজের জন্য ঊর্ধ্বতন কর্তৃপৰের অনুমতি রয়েছে।

জানতে চাইলে পবা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদ নেওয়াজ বলেন, বিষয়টি সম্পর্কে আমি এখনও অবগত নয়। দ্রুত খোঁজ নিয়ে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।


শর্টলিংকঃ