পাঁচদিনেও মেলেনি ডুবে যাওয়া ট্যাক্সিক্যাব ও চালকের সন্ধান


সাভারে তুরাগ নদীতে ট্যাক্সিক্যাব পড়ে যাওয়ার ঘটনায় টানা পঞ্চম দিনের মত উদ্ধার অভিযান পরিচালিত হয়েছে। তবে ডুবে যাওয়া ট্যাক্সিক্যাব কিংবা এর চালকে উদ্ধার করতে পারেনি ফায়ার সার্ভিস ও নৌবাহিনীর ডুবুরিরা। প্রথমে সনাতন পদ্ধতিকে এ্যাঙ্কর ফেলে, এরপর অক্সিজেন ব্যাবহার করে এবং সর্বশেষে সাইট টোনার স্ক্যানার মেশিন দিয়ে চার কিলোমিটার এলাকায় সন্ধান চালিয়েও কোনো ফল পাওয়া যায়নি।


এদিকে প্রতিদিনই নিখোঁজ ট্যাক্সি চালকের সন্ধানে ঘটনাস্থলে এসে অপেক্ষা করছে তার স্বজনরা। বৃহস্পতিবার নয় বছরের কন্যা জাকিয়া এবং চার বছরের কন্যা নুসরাতকে সঙ্গে নিয়ে স্ত্রী খালেদা আক্তার আসেন তুরাগ নদীর সালেহপুর সেতুর কাছে।

ফায়ার সার্ভিসের ঢাকা-৪ এর জোন কমান্ডার আনোয়ারুল হক বলেন, তুরাগ নদীতে ডুবে যাওয়া ট্যাক্সিক্যাব ও চালকের সন্ধানে টানা পঞ্চম দিনের মত উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। তবে রাতে আমরা উদ্ধার অভিযানটি পরিত্যক্ত ঘোষণার বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করবো। ধারনা করা হচ্ছে আজকেই উদ্ধার অভিযানটি সমাপ্ত ঘোষণা করা হবে।

উল্লেখ্য, গত রবিবার রাত ৮টার দিকে সাভার থেকে ঢাকাগামী একটি হলুদ রঙের ট্যাক্সিক্যাব ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার সালেহপুর ব্রিজ এলাকায় পৌঁছলে নিয়ন্ত্রণ হারায়। প্রথমে একটি যাত্রীবাহী বাসের সঙ্গে ধাক্কা লাগায়। এ সময় যাত্রীবাহী বাসটি ট্র্যাক্সিক্যাবের ওপর দিয়ে চালিয়ে দিলে গাড়িটি দ্রুত গতিতে তুরাগ নদে ছিটকে পড়ে যায়। সেতুর কাছে মহাসড়কের বসানো সিসিটিভি ক্যামেরায় ধারণকৃত ফুটেজ দেখে বিষয়টি নিশ্চিত করেছে পুলিশ।


শর্টলিংকঃ