পাকিস্তানী ওপেনার তৌফিক ওমর করোনায় আক্রান্ত


ইউএনভি ডেস্ক:

বিশ্বের চতুর্থ ক্রিকেটার হিসেবে করোনায় আক্রান্ত হয়েছেন পাকিস্তানের ওপেনার তৌফিক ওমর। পাকিস্তানের সংবাদ মাধ্যম জিও নিউজ বিষয়টি নিশ্চিত করেছে। পাকিস্তানের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে করোনায় আক্রান্ত হয়েছেন তৌফিক।

বিশ্বের চতুর্থ ক্রিকেটার হিসেবে করোনায় আক্রান্ত হয়েছেন পাকিস্তানের ওপেনার তৌফিক

এর আগে ১৪ এপ্রিল পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটের সাবেক খেলোয়াড় জাফর সরফরাজ করোনায় আক্রান্ত হয়ে পরপারে পাড়ি জমান। তৌফিকের আগে ক্রিকেটার হিসেবে করোনায় আক্রান্ত হয়েছিলেন স্কটল্যান্ডের মাজিদ হক ও দক্ষিণ আফ্রিকার সোলে নাকওয়েনি।

২০০১ সালে বাংলাদেশের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার শুরু করেন পাকিস্তানের সাবেক ওপেনার তৌফিক ওমর। অভিষেকেই হাঁকান সেঞ্চুরি। এরপর টানা ৫ বছর ছিলেন পাকিস্তান জাতীয় দলের নিয়মিত সদস্য। তবে এরপরে পারফরম্যান্সের জন্য অনিয়মিত হয়ে পড়েন ৩৮ বছর বয়সী এই ক্রিকেটার। ২০১০ সালে আবার ফিরে টানা চার বছর জাতীয় দলকে সার্ভিস দেন। তবে ২০১৪ সালের পর আর মাঠে নামা হয়নি তাঁর।

নিজের শরীর খারাপ লাগায় করোনা টেস্ট করান এই পাকিস্তানি ক্রিকেটার। শনিবার (২৩ মে) রাতে পরীক্ষার ফল আসে তৌফিকের কাছে। যেখানে পজেটিভ ফলাফল দেখায়। ফলে এখন স্বাস্থ্যবিধি অনুসরণ নিজ বাড়িতেই সেলফ আইসোলেশনে রয়েছেন তৌফিক। পাকিস্তান জাতীয় দলের প্রতিনিধিত্ব করা প্রথম ক্রিকেটার হিসেবে করোনা পজেটিভ হলো তৌফিকের।

নিজ দেশের সংবাদমাধ্যম জিও নিউজকে তৌফিক বলেন, ‘গত রাতে (শনিবার) আমি অসুস্থবোধ করায় দেরি না করে পরীক্ষা করিয়ে ফেলি। পরীক্ষার ফল এসেছে পজেটিভ। যদিও আমার উপসর্গ তেমন গুরুতর নয়। আমি এখন নিজ বাড়িতেই আইসোলেটেড আছি, সবাই আমার জন্য দোয়া করবেন।’

পাকিস্তান ক্রিকেট দলের হয়ে ২০০১ থেকে ২০১৪ সাল পর্যন্ত সময়ে ২২ ওয়ানডে এবং ৪৪ টেস্ট খেলেছেন তৌফিক। সাদা পোশাকে ৭ সেঞ্চুরিতে ২৯৬৩ এবং রঙিন পোশাকে ৭ ফিফটিতে ৫০৪ রান করেছেন তিনি।


শর্টলিংকঃ