পা হারানো সেই সামিরের পাশে রাবি প্রক্টর


রাবি সংবাদদাতা:

দুর্ঘটনায় পা হারানো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী সামির উদ্দীনকে সহযোগিতার আশ্বাস দিয়েছেন প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান।

সামির জানান, প্রক্টর সামিরকে দেখতে গেলে তিনি তার পারিবারিক অবস্থা ব্যক্ত করেন। তার কষ্টের কথা শুনে প্রক্টর বিশ্ববিদ্যালয়ে যাতায়তের জন্য একটি স্কুটি কিনে দেয়ার আশ্বাস দেন। পাশাপাশি শহীদ হবিবুর রহমান হলের প্রাধ্যক্ষের মাধ্যমে হলে তুলে দেয়ার ব্যবস্থা করবেন।

পা হারানো সামিরকে মেসে দেখতে যান রাবি প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান।

শনিবার (০২ ফেব্রুয়ারি) রাতে সামিরকে তার মেসে দেখতে যান প্রক্টর। সে সময় তিনি তাকে কিছু নগদ অর্থ সহযোগিতা করেন। পরবর্তীতে তিনি আরও সহযোগিতা করবেন বলেও আশ্বাস দেন।

জানতে চাইলে অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘বিষয়টি আমি প্রথমে সংবাদ মাধ্যম থেকে জানতে পারি। তার সহযোগিতার জন্য আমি ব্যক্তিগতভাবে চেষ্টা করছি। বিভিন্ন ব্যাংক ও প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করছি। তারাও সামিরকে সাহায্য করবেন বলে আশ্বস্ত করেছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের আইন বিভাগের শিক্ষার্থী সামির উদ্দীন সপ্তম শ্রেনির ছাত্র থাকাকালে দুর্ঘটনায় নিজের বাম পা হারান। ডাক্তারের পরামর্শ মতো ২০১৬ সালে তিনি কৃত্রিম পা সংযোজন করেন। তার এই কৃত্রিম পা তিন বছর পর পর পাল্টাতে হয়।

সম্প্রতি তার লাগানো পা’টির মেয়াদ শেষ হওয়ায় নতুন পা লাগানোর প্রয়োজন পড়ে। এর জন্য দরকার ছিলো এক লক্ষাধিক টাকা। দরিদ্র পরিবারের সন্তান সামিরের পরিবারের পক্ষে যা বহন করা সম্ভব ছিলো না। তাই তিনি অন্যের সহযোগিতা চেয়েছিলেন।


শর্টলিংকঃ