বগুড়ায় মা হত্যা ছেলের ফাঁসি


বগুড়া প্রতিনিধি :

বগুড়ার কাহালুতে বাড়ি করার জায়গা লিখে না দেওয়ায় মা রওশন আরাকে (৫৬) ছুরিকাঘাতে হত্যা মামলায় মাদকাসক্ত ছেলে রায়হানকে (৪৫) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বগুড়ার তৃতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. গোলাম ফারুক রোববার দুপুরে জনাকীর্ণ আদালত এ রায় দেন।

রায় ঘোষণার সময় রায়হান আদালতে উপস্থিত ছিলেন। তাকে আদালতে নির্বাক দেখা যায়। রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পিপি পদ্ম কুমার দেব ও জহুরুল ইসলাম এবং আসামিপক্ষে স্টেট ডিফেন্স অ্যাডভোকেট আনোয়ার হোসেন মামলা পরিচালনা করেন।

আদালত সূত্র জানায়, বগুড়ার কাহালু উপজেলার বাথই গ্রামের আবদুর রহমান বাচ্চুর একমাত্র ছেলে রায়হান বেশ কয়েকটি বিয়ে করায় বাবা-মায়ের সঙ্গে সম্পর্কের অবনতি ঘটে। অত্যাচারে অতিষ্ঠ হয়ে তাকে বাড়ি থেকে বের করে দিলে সে পার্শ্ববর্তী কাজীপাড়ায় বসবাস করতে থাকে।

গত ২০০৯ সালের ২৭ জুলাই সকাল সাড়ে ৮টার দিকে রায়হান বাড়িতে এসে জায়গা লিখে দিতে বলে। রাজি না হলে সে ক্ষুব্ধ হয়ে মা রওশন আরার বুক ও পেটে ছুরিকাঘাত করে।

বাবা আবদুর রহমান বাচ্চু, বোন রাবেয়া খাতুন ও খালা অলেদা খাতুন এগিয়ে এলে রায়হান তাদের মারপিট ও ছুরিকাঘাত করেন। তাদের চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এলে ঘাতক পালিয়ে যায়। রওশন আরাকে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। এ ব্যাপারে বোন রাবেয়া খাতুন কাহালু থানায় রায়হানের বিরুদ্ধে হত্যা মামলা করেন। পরে পুলিশ রায়হানকে গ্রেফতার করে।


শর্টলিংকঃ