প্রযুক্তির জ্ঞানের বিকাশ ঘটাবে শেখ রাসেল ল্যাব: এমপি এনামুল


বাগমারা প্রতিনিধি:

রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য এনামুল হক বলেছেন, বর্তমান যুগ তথ্য প্রযুক্তির যুগ। দেশের সকল শিক্ষার্থী তথ্য প্রযুক্তির ব্যবহার ঘটিয়ে দ্রুত সময়ের মধ্যে বিশ্বের বিভিন্ন বিষয় সম্পর্কে জানতে পারছে। তবে এ সময়েও তথ্য প্রযুক্তি ব্যবহার থেকে পিছিয়ে ছিল মাদ্রাসা শিক্ষাব্যবস্থা। এবার মাদ্রাসার শিক্ষার্থীদের প্রযুক্তিগত জ্ঞানের বিকাশে আমূল পরিবর্তন ঘটাবে শেখ রাসেল কম্পিউটার ল্যাব।

সোমবার বেলা ১১ টায় রাজশাহীর বাগমারা উপজেলার যাত্রাগাছী ফাজিল স্নাতক মাদ্রাসায় শেখ রাসেল ডিজিটাল ল্যাবের উদ্বোধন শেষে এসব কথা বলেন বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার দেশের প্রতিটি স্তরে সম উন্নয়ন নিশ্চিতে কাজ করে যাচ্ছে। ক্ষুধা ও দারিদ্র মুক্ত সোনার বাংলা গড়ার প্রত্যয়ে নিরলস পরিশ্রম করে চলেছেন জাতির জনকের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরআগে প্রধান অতিথি হিসাবে যাত্রাগাছী ফাজিল  স্নাতক মাদ্রাসায় শেখ রাসেল ডিজিটাল ল্যাবের উদ্বোধন উপলক্ষে নাম ফলক ও ল্যাবে অবস্থিত কম্পিউটার চালু করে এর উদ্বোধন করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাদ্রাসার অধ্যক্ষ নুরুল ইসলাম, নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার, বাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ।

মাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান আসলাম আলী আসকান, সাবেক চেয়ারম্যান আকবর আলী, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম মীর উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল মালেক নয়ন, সাধারণ সম্পাদক জহুরুল, এনামুল হক প্রমুখ।

উদ্বোধনী পর্ব শেষে যাত্রগাছী মাদ্রাসার নবগঠিত গভর্নিং বড়ির সভাপতি সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের সাথে প্রতিষ্ঠানের অধ্যক্ষ আবুল হোসেনসহ কমিটির সকল সদস্যদের পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। সভা শুরুর আগে নবগঠিত গভর্নিং বড়ির সভাপতি এমপি এনামুল হককে ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়।


শর্টলিংকঃ