প্রেম নিয়ে দ্বন্দ্ব : রাবিতে দুই ছাত্রের মারামারি


রাবি প্রতিনিধি :

প্রেমঘটিত দ্বন্দ্বের জেরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। সোমবার রাত ও মঙ্গলবার দুপুরে চারুকলা অনুষদ এলাকায় এ ঘটনা ঘটে। পরে শিক্ষকদের মধ্যস্থতায় বিষয়টি মিমাংসা করা হয়।

রাবির চারুকলা অনুষদ

মারপিটে লিপ্ত তানিম ও জাকারিয়া চারুকলা অনুষদের চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগে তৃতীয় বর্ষে শিক্ষার্থী। এর মধ্যে জাকারিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত।

প্রত্যক্ষদর্শী ও ঘটনার সঙ্গে জড়িত শিক্ষার্থীরা জানান, টিউলিপ নামে জাকারিয়ার এক বান্ধবীর সঙ্গে দুর্ব্যবহারের জেরে সোমবার রাতে তানিমের সঙ্গে জাকারিয়ার বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে জাকারিয়া কাঠের লাঠি নিয়ে তানিমকে মারতে তেড়ে যায়।

তবে তানিম কাঠ ছিনিয়ে নিয়ে উল্টো জাকারিয়াকেই মারধর করে। ওইদিন রাতেই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া দুই জনকে ডেকে বিষয়টি মীমাংসা করে দেন।

মঙ্গলবার (০৫ মার্চ) দুপুরে তানিম ক্যাম্পাসে আসলে জাকারিয়ার বান্ধবী সিমু তাকে জাকারিয়ার কাছে ক্ষমা চাইতে বলেন। অস্বীকৃতি জানালে সিমু তার কয়েকজন বন্ধুকে ডেকে এনে তানিমকে মারধর করেন। পরে বিভাগের শিক্ষকরা বসে বিষয়টি সমাধান করে দেয়।

জানতে চাইলে শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ‘জাকারিয়ার সঙ্গে তানিমের কাল একটু সমস্যা হয়েছিল। পরে আমি তাদের দু’জনকে ডেকে বিষয়টি সমাধান করে দিয়েছি। আজকে মারপিটের বিষয়টি আমি জানি না।’

চারুকলা অনুষদের ডিন অধ্যাপক সিদ্ধার্থ শঙ্কর বলেন, আমরা উভয়পক্ষকে ডেকে বিষয়টি মিমাংসা করে দিয়েছি। ভবিষ্যতে তারা এ ধরনের মারামারিতে লিপ্ত হবে না বলে অঙ্গিকার করেছে।

রাবির সহকারি প্রক্টর ও ওই বিভাগের সহযোগী অধ্যাপক হুমায়ুন কবীর বলেন, প্রথম বর্ষ থেকে তাদের মধ্যে ভালো বন্ধুত্ব ছিল। তবে প্রেমঘটিত  বিষয় নিয়ে তাদের মধ্যে ধীরে ধীরে দূরত্ব সৃষ্টি হয়। এর ফলে মারামারিতে জড়িয়েছে। বিষয়টি সমাধান করে দেয়া হয়েছে।

আরোও পড়ুন… বরিশালে তরুণীর ফাঁদে প্রতারিত ছয় যুবক!


শর্টলিংকঃ