ফিটনেস বাড়াতে সালমানের পরামর্শ


বলিউড সুপারস্টার সালামান খান। তার ফিটনেস সচেতনতার কথা সবার জানা। এবার ফিটনেস প্রেমীদের জন্য বিশেষ পরামর্শ দিলেন এই অভিনেতা।

এক অনুষ্ঠানে সালমান খান বলেন, বর্তমানে অনেকেই স্টেরয়েড গ্রহণ করেন, এটি খুবই খারাপ একটি ট্রেন্ড। আমার মতে, কারো এটি গ্রহণ করা উচিত নয়। সত্যি বলতে, অনেকেই স্টেরয়েডের অপব্যবহার করেন, যেটি খুবই ঝুঁকিপূর্ণ কারণ এতে লিভার ও কিডনি ক্ষতিগ্রস্ত হতে পারে। জিমে ব্যায়াম করতে গিয়ে হার্ট ফেল হয়ে অনেকেরই মৃত্যু হচ্ছে। সুতরাং, এটি গ্রহণ করা ঠিক নয়।

তিনি আরো বলেন, আমি জানি, প্রোটিন শেকস ও সাপ্লিমেন্ট শরীরের জন্য ভালো কিন্তু সবাই যে ধরনের স্টেরয়েড গ্রহণ করছেন তা ক্ষতিকর। এই ধরনের স্টেরয়েড নিয়ে শরীর গঠন করলে সহজেই বোঝা যায় তা স্বাভাবিক নয়। শরীরের গড়ন বেশিদিন স্থায়ী হয় না।

কখন ব্যায়াম করা উচিত জানতে চাইলে সালমান খান বলেন, যখন সময় পাবেন তখনই ব্যায়াম করবেন। দুপুর অথবা রাতের খাবারের পর, সকালে কিংবা শুটিংয়ের ফাঁকে সময় পেলেই ব্যায়াম করি। সময় পেলেই শরীরের যে কোনো একটি অংশের ব্যায়াম সেরে ফেলি। কিছু সময় পেট, বুক অথবা পায়ের ব্যায়াম করি। কারণ ঘণ্টার পর ঘণ্টা জিমে গিয়ে ব্যায়াম করার সময় আমার নেই। জায়গা পেলেই ব্যায়াম শুরু করে দিই। শারীরিক কসরতের জন্য জিনিসপত্র প্রয়োজন। কিন্তু এগুলো না থাকলে প্রথাগত পদ্ধতিতেই ব্যায়াম করা যায়।

সালমানের পরবর্তী সিনেমা দাবাং-থ্রি। তিনি ছাড়াও এতে বিভিন্ন চরিত্রে রয়েছেন— সোনাক্ষী সিনহা, সাঈ মাঞ্জরেকর, কিচা সুদীপ প্রমুখ। পরিচালনা করছেন প্রভুদেবা। আগামী ২০ ডিসেম্বর মুক্তি পাবে এই সিনেমা।


শর্টলিংকঃ