বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশ কল্পনা করা যায় না: এমপি এনামুল


বাগমারা প্রতিনিধি :

রাজশাহীর বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, পৃথিবীর ইতিহাসে এমন নেতা নেই, যিনি দেশের মানুষের শান্তির জন্য আজীবন সংগ্রাম করে গেছেন। জাতির জনক এমন একজন ব্যক্তি, যার গুনাবলী বলে শেষ করা যাবে না। দেশের প্রতিটি আন্দোলন আর সংগ্রামে যিনি ছিলেন কঠোর অবস্থানে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী উদযাপন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে রবিবার সকালে উপজেলা উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্স মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন তিনি।

এমপি এনামুল হক বলেন, বঙ্গবন্ধুকে আগামী প্রজন্মের মাঝে সঠিক ভাবে তুলে ধরতে হবে। তাঁর আদর্শ সম্পর্কে শিক্ষা দিতে হবে শিক্ষার্থীদের। বঙ্গবন্ধুকে জানুন বাংলাদেশকে জানান। বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশ কল্পনায় করা যায় না।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে জন্ম হতো না এই বাংলাদেশের। বঙ্গবন্ধু ছিলেন আদর্শ পিতা। সেই আদর্শ বুকে ধারণ করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে চলেছেন তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধান অতিথি আরো বলেন, শেখ হাসিনার কারনে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে পা রেখেছে। স্যাটেলাইট উৎক্ষেপন করতে পেরেছে। সকল প্রকার ষড়যন্ত্র মোকাবেলা করে দেশের মানুষকে শান্তিতে রেখেছেন।

এরআগে সকাল ১০ টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলা চত্বর থেকে বের হয়ে প্রধান প্রধান রাস্তা প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সের দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা আ’লীগ ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধাঞ্জলি জানান।

এদিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী উদযাপন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মৎস্য কর্মকর্তা এলিজা খাতুনের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান জাকিরুল ইসলাম, নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার, উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চিত্রাঙ্কণ প্রতিযোগিতা, কবিতা আকৃতি, রচনা প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর ভাষণ সহ বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার প্রদান করা হয়।

উপজেলা আ’লীগ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয় এবং বঙ্গবন্ধু সহ সকল শহীদদের আত্মার শান্তি কামনা করে দোয়া করা হয় এবং শিশুদের মাঝে খাবার বিতরন করা হয়। পরে ভবানীগঞ্জ সরকারর বিশ্ববিদ্যালয় কলেজ কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন ইঞ্জিনিয়ার এনামুল হক।


শর্টলিংকঃ