বাংলাদেশের অসধারণ অগ্রগতির প্রশংসায় মোদি


ইউএনভি ডেস্ক:

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের প্রতিটি খাতে উল্লেখযোগ্য অগ্রগতি অর্জনের প্রশংসা ব্যক্ত করেছেন।ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী সোমবার মোদির কার্যালয়ে তার সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করতে গেলে তিনি এ প্রশংসা করেন।

নরেন্দ্র মোদি ৩০ মিনিটের বৈঠকে শেখ হাসিনার প্রতি তাঁর শুভেচ্ছা জানান এবং আগামী বছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে যোগদানের জন্য তাঁকে বাংলাদেশে সফরের আমন্ত্রণ জানানোর জন্য তাঁর প্রশংসা ব্যক্ত করেন।

এ সময় মোদি বলেন যে, আগামী বছর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য অপেক্ষায় রয়েছেন তিনি।

ভারতের প্রধানমন্ত্রী বিদায়ী হাইকমিশনারের পাঁচ বছরের মেয়াদকে সোনালী অধ্যায় হিসেবে উল্লেখ করে ভারত-বাংলাদেশ সম্পর্ক জোরদারে তাঁর অবদানের জন্য ধন্যবাদ জানান। হাইকমিশনার এ সময় ভারতের প্রধানমন্ত্রীকে ঐতিহ্যবাহী একটি নকশী কাঁথা উপহার দেন।

উল্লেখ্য প্রায় পাঁচ বছর দায়িত্ব পালন শেষে দিল্লি থেকে বিদায় নিচ্ছেন সৈয়দ মোয়াজ্জেম আলী। দিল্লিতে নতুন হাইকমিশনার হিসেবে যোগ দিচ্ছেন সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের বর্তমান রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান।


শর্টলিংকঃ