‘বাংলাদেশের উন্নয়নে ভারত সব সময় পাশে থাকবে’


নিজস্ব প্রতিবেদক: 

বাংলাদেশের উন্নয়নে ভারত সরকার সবসময় পাশে ছিলো আগামীতেও থাকবে বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশনার প্রণয় ভার্মা। মঙ্গলবার (১৮ এপ্রিল) সকালে রাজশাহী বিশ্ববিদ্যালয় পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি। 

তিনি আরও বলেন, ভারত-বাংলাদেশ সম্পর্কের উন্নয়নের ক্ষেত্রে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন এবং অর্থনৈতিক সহযোগীতা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। আমরা একাধিক প্রকল্প নিয়ে কাজ করছি যেন উভয় দেশের মধ্যকার সীমান্ত যোগাযোগ আরও উন্নত হয়। আমরা যেন জনগণ এবং অর্থনীতিকে একীভূত করতে পারি সেই প্রচেষ্টা অব্যাহত আছে।

ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা রাজশাহীকে অর্থনৈতিক ভাবে গুরুত্বপূর্ণ মন্তব্য করে জানান, রাজশাহীর উন্নয়নেও কাজ করবে ভারত সরকার। সবুজ ও সুন্দর এই জনপদের মানুষ সংস্কৃতিমনা। রাজশাহীর সংস্কৃতির উন্নয়নেও আমরা কাজ করছি।দেশের ভাষা আন্দোলন ও স্বাধীনতাযুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভূমিকা অবিস্মরণীয়। শুধুমাত্র ভৌগলিক ও ঐহিতাসিক ভাবেই নয় হৃদয়ের সম্পর্কের দ্বারাও আমরা সংযুক্ত।

তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ সংগ্রহশালা ও শহীদ মিনার,বদ্ধ ভূমিসহ গুরুত্বপূর্ণ স্থাপনা পরিদর্শন করেন। এ সময় রাজশাহীতে নিযুক্ত সহকারী ভারতীয় হাই কমিশনার মনোজ কুমার ও সহকারি হাইকমিশন অফিসের কর্মকর্তা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


শর্টলিংকঃ