বাগমারায় দীঘিতে বিষ প্রয়োগ মামলায় কাটারী দুলাল গ্রেফতার


বাগমারা প্রতিনিধি:

রাজশাহীর বাগমারা উপজেলার গোয়ালকান্দি ইউনিয়নের কনোপাড়া গ্রামের সবসার দীঘি ও পুকুরে বিষ প্রয়োগ মামলায় অজ্ঞাত আসামী দুলাল ওরফে কাটারী দুলাল (৪৫) কে গ্রেফতার করেছে বাগমারা থানা পুলিশ। শুক্রবার দিবাগত রাত ১২ টার দিকে নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়। গ্রেফতারকৃত দুলাল গোয়ালকান্দি ইউনিয়নের কনোপাড়া গ্রামের সাহার আলীর ছেলে।

গত ৪ ডিসেম্বর বুধবার রাতের কোন এক সময় কনোপাড়া গ্রামের সবসার নামে একটি দীঘি ও তার পাশে একটি পুকুরে দুর্বৃত্তরা বিষ প্রয়োগ করে এক কোটি বিশ লাখ টাকার মাছের ক্ষতি সাধন করে। এ ঘটনায় বৃহস্পতিবার রাতে বাগমারা থানায় ৭ জানের নাম উল্লেখ সহ অজ্ঞাত ১০/১২ জনের বিরুদ্ধে একটি মামলা করে পুকুরের মালিক মকছেদ আলী। ওই মামলায় শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে দুলাল ওরফে কাটারী দুলালকে গ্রেফতার করে মামলার তদন্ত কর্মকর্তা বাগমারা থানার এসআই শাহীন।

এদিকে আটককৃত দুলালকে শনিবার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে বাগমারা থানা পুলিশ। এলাকাবাসী জানান, দুলাল ওরফে কাটারী দুলাল দীর্ঘদিন থেকে কনোপাড়া সহ আশপাশের এলাকায় সন্ত্রাসী কর্মকান্ড চালায়। তার ভয়ে এলাকার সাধারণ মানুষ কোণঠাসা হয়ে পেড়েছে। নিজের সাথে সবসময় অস্ত্রপাতি নিয়ে ঘোরাঘুরি করেন তিনি। পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসীও সে বলে জানা গেছে।

৫ বছরের জন্য সবসার দীঘি ও তার পাশে একটি পুকুর ইঞ্জি: এনায়েতুল্লাহর কাছ থেকে লিজ গ্রহণ করে মাছ চাষ শুরু করে মকছেদ আলী নামে এক ব্যক্তি। পূর্ব শত্রুতার জের ধরে দীঘি ও পুকুরে ভারতীয় বিষ (ট্যাবলেট) ব্যবহার করে লিজ গ্রহীতা মকছেদ আলীকে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ করার জন্য পূর্ব পরিকল্পিতভাবে দীঘি ও পুকুরে বিষ প্রয়োগ করে ক্ষতি সাধন করেছে তারা। এ ঘটনায় মকছেদ আলী বাগমারা থানার ওসিকে মোবাইল ফোনে জানান। খবর পেয়ে বাগমারা থানার এসআই শাহিন সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল সরেজমিনে পরিদর্শন করেন। এ ঘটনায় লিজ গ্রহীতা মকছেদ আলী জানান, পূর্ব শত্রুতার জের ধরে আশেপাশের লোকজনেরাই আমাকে আর্থিকভাবে বড় ধরণের ক্ষতি করার জন্যই তারা দীঘি ও পুকুরে একযোগে বিষ প্রয়োগ করেছে।

এ মামলার তদন্ত কর্মকর্তা বাগমারা থানার এসআই শাহীন বলেন, বিষ প্রয়োগ করে মাছ নিধনের ঘটনায় দায়েরকৃত মামলার আসামীদের গ্রেফতার কার্যক্রম অব্যাহত রয়েছে। এর আগেও ওই মামলায় কয়েকজনকে গ্রেফতার করে জেল হাজতে পাঠানো হয়েছিল বলেও জানান তিনি।

 


শর্টলিংকঃ