‘ব্যবসায়িক উদ্দেশ্যে কিটের অনুমতি দেয়নি সরকার’


ইউএনভি ডেস্ক:

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ব্যবসায়িক উদ্দেশ্যেই সরকার বিদেশ থেকে করোনা পরীক্ষার কিট আমদানি করার সিদ্ধান্ত নিয়েছে। তিনি বলেন, গণস্বাস্থ্য কেন্দ্র কিটের অনুমতি চেয়ে আর আবেদন করবে না। সরকার যদি নিজে অনুমোদন দেয়, তাহলে কিট সরবরাহ করবে।

মঙ্গলবার রাজধানীর ধানমন্ডির গণস্বাস্থ্য কেন্দ্রের নগর হাসপাতালের সামনে এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। করোনায় সম্মুখযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানানোর জন্য চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে কয়েকশ’ মানুষ একযোগে এক মিনিট করতালি দেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, সরকার এখনও ভুল নীতিতে চলছে। তারা সময়মতো করোনার ভ্যাকসিন ট্রায়ালের অনুমোদন দেয়নি। কিট উন্নয়নে গণস্বাস্থ্য কেন্দ্রের ১০ কোটি টাকা ক্ষতি হয়েছে; কিন্তু সরকার অনুমোদন দেয়নি। তিনি মনে করেন এর উদ্দেশ্য শুধুই ব্যবসায়িক। এখন বিদেশ থেকে আমদানির অনুমোদন দেওয়া হয়েছে। ব্যবসায়িক সরকার বলেই এমন সিদ্ধান্ত নিয়েছে।

তিনি বলেন, নিরপেক্ষ মধ্যবর্তী নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত হলেই দেশের স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়ন হবে। এই সরকার যা ইচ্ছা তাই করছে বলে অভিযোগ করেন তিনি।


শর্টলিংকঃ