ভাইরাল সাব-রেজিস্ট্রার অফিস করছে রাতের অন্ধকারে!


শাহজাদপুর ( সিরাজগঞ্জ) প্রতিনিধি:

ঘুষের টাকা গুনে গুনে নেওয়ার ভিডিওচিত্র ভাইরালসহ নানা অভিযোগে বরখাস্ত হওয়া সিরাজগঞ্জের শাহজাদপুরের সাব-রেজিস্ট্রার সুব্রত কুমার দাস রাতের অন্ধকারে গোপনে অফিসে বসে গুরুত্বপূর্ণ নথিপত্র গায়েব করছেন বলে অভিযোগ উঠেছে। আইন মন্ত্রণালয়ের মাধ্যমে বরখাস্ত হওয়ার পরেও কি করে তিনি অফিসিয়াল কাজ করছেন তা নিয়ে জনমনে প্রশ্ন উঠেছে।

সুব্রত কুমার দাস

সোমবার গভীর রাত পর্যন্ত এজলাসে বসে বরখাস্ত হওয়া সাব-রেজিস্টার সুব্রত কুমার দাস ব্যাকডেট দিয়ে নতুন করে দলিল রেজিস্ট্রি করছে কিনা তা নিয়েও প্রশ্ন তুলেছেন দলিল লেখকরা।

শাহজাদপুর সাব-রেজিস্ট্রি অফিসের দলিল লেখক মোঃ আজিজুল হক শিমুল, মোশাররফ হোসেন ও সোহেল খন্দকার জানান, সাব-রেজিস্ট্রার সুব্রত কুমার দাস সম্পূর্ণ ভাবে নিজের স্বেচ্ছাচারিতায় অফিসের গেটে তালা দিয়ে ভিতরে বসে গুরুত্বপূর্ণ নথিপত্র ও প্রমানাদি লোপাট করছে। বরখাস্ত হওয়ার পরেও আইনবহির্ভুত ভাবে ব্যাকডেট দিয়ে গোপনে দলিল রেজিস্ট্রি করার পায়তারা করছে গোপনে।

 

এ ব্যাপারে জেলা রেজিস্ট্রার আবুল কালাম মোঃ মঞ্জুরুল ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, সুব্রত কুমার দাসের শাহজাদপুরে অফিস করার কোন এখতিয়ার নেই। নিয়ম মোতাবেক তার জেলা রেজিস্ট্রি অফিসে থাকার কথা।

বিষয়টি নিয়ে স্বয়ং সুব্রত কুমারকে সাংবাদিকরা জিজ্ঞেস করলে তিনি বলেন, “আমি চার্জ বুঝে দেওয়ার জন্য এখানে আছি”। কিন্তু তিনি কাকে চার্জ বুঝে দিচ্ছেন এমন প্রশ্ন করলে কোন সদুত্তোর না দিয়ে সাংবাদিকদের জবাব দিতে বাধ্য নয় বলে অফিস থেকে বের হয়ে যেতে বলেন।

উল্লেখ্যঃ ঘুষ, দূর্ণীতি, শৃঙ্খলা ভঙ্গ ও অসদাচরণের দায়ে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের, বিচার বিভাগ-৬ শাহজাদপুর সাব-রেজিস্ট্রার সুব্রত দাসকে সাময়িক বরখাস্ত করেছেন।

গত রোববার দুপুরে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার শাখা-৬ ১০.০০.০০০০.১৩০.২৭.০০২.১৯-৩১৬ নং স্মারকে তাদের নিজস্ব ওয়েব সাইটে প্রজ্ঞাপন হিসাবে প্রকাশ করেন। এ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত সচিব মোঃ গোলাম সারওয়ার এর স্বাক্ষরিত এ প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতির আদেশক্রমে সরকারি কর্মচারি (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর ৩ (খ) ৩ এর (ঘ) অনুযায়ী যথাক্রমে ‘অসদাচরণ’ ও ‘দুর্নীতি’র অভিযোগে বিভাগীয় মোকদ্দমা নং ০১/২০১৯ রুজু করার সিদ্ধান্ত সহ তাকে সাময়িক ভাবে বরখাস্ত করা হল।

এর আগে ওই সাব-রেজিষ্ট্রারের বিরুদ্ধে ইন্সপেক্টর জেনারেল ড.খান মোঃ আব্দুল মান্নানের কার্যালয় থেকে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ে ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ পাঠানো হয়। এরই প্রেক্ষিতে এ দিন চুড়ান্তভাবে দূর্ণীতিবাজ ওই সাব-রেজিষ্ট্রারের বিরুদ্ধে এ প্রজ্ঞাপন জারী করা হয়।

 


শর্টলিংকঃ