ভাঙ্গুড়ায় ১৯ টি মন্ডপে শারদীয় দুর্গোৎসব


ভাঙ্গুড়া(পাবনা)প্রতিনিধি:

পাবনার ভাঙ্গুড়ায় স্বাস্থ্যবিধি মেনে মহা ষষ্ঠীর মধ্য দিয়ে ১৯ টি মন্ডপে সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু হয়েছে। এদিকে পূজা উপলক্ষে পৌর সভার ৬টি পূজা মণ্ডপে বাড়তি নিরাপত্তার জন্য ১৮টি ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরা স্থাপন করেছেন পৌর মেয়র।


জানা গেছে, পৌরসভার পক্ষ থেকে পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল পৌর এলাকার ৬ টি পুজা মন্ডপে ১৮টি ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরা স্থাপন করেছেন। সেই সঙ্গে তিনি হ্যান্ড স্যনিটাইজার ও মাস্ক বিতরণ করেছেন। এ বছর শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে শারদীয় পুজা পালনের লক্ষ্যে সকল পদক্ষেপ গ্রহণ করেছেন উপজেলা প্রশাসন, থানা পুলিশ ও পৌর কর্তৃপক্ষ। এরই মধ্যে পুজা মন্ডবগুলি বিধি অনুসরণ করে সাজানো হয়েছে। আগামী ২৬ অক্টোবর বিজয়া দশমীর মধ্যদিয়ে শেষ হবে সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ এই উৎসব।

পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল বলেন,শারদীয় দুর্গাপূজা উপলক্ষে পৌর সভার ৬টি মণ্ডপে ৩ টি করে মোট ১৮টি সিসি ক্যামেরাসহ ডিউটি করার জন্য দু‘জন করে লোক দেওয়া হয়েছে।

উপজেলা পুজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক শ্রী সংগীত কুমার পাল বলেন,স্বাস্থ্যবিধি মেনে এবছর পৌরসভায় ৬টি, ভাঙ্গুড়া ইউনিয়নে ৩ টি, দিলপাশার ইউনিয়নে ২টি, খানমরিচ ইউনিয়নে ৪ টি , অষ্টমনিষা ইউনিয়নে ২ টি , পারভাঙ্গুড়া ইউনিয়নে ১ ও মন্ডতোষ ইউনিয়নে ১ টি মন্ডপে শারদীয় দুর্গা পুজা অনুষ্ঠিত হচ্ছে।

এ ব্যাপারে ভাঙ্গুড়া থানার ওসি মুহম্মদ আনোয়ার হোসেন বলেন,পৌর সভাসহ উপজেলার ১৯টি পূজা মণ্ডপে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পুলিশের পাশাপাশি আনসার-ভিডিপি সদস্য ও মন্ডপগুলোতে পূজা চলাকালীন সময় অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা রয়েছে।

 


শর্টলিংকঃ