শিবগঞ্জে ভারতীয় জালরুপি ও সরঞ্জামসহ গ্রেফতার ৪


নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ :
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ভারতীয় জালরুপি ও সরঞ্জামসহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার দিবাগত রাতে জেলার শিবগঞ্জ উপজেলার কানসাট ও বিনোদপুর এলাকায় পৃথক দু’টি অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছে থাকা ৪ লাখ ৬ হাজার ভারতীয় জাল রুপি ও সরঞ্জাম জব্দ করা হয়।

ভারতীয় জালরুপি

গ্রেফতারকৃতরা হল, শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর ইউনিয়নের কালুপুর উত্তরপাড়া পাইলিংমোড় মহল্লার শাহাবুদ্দিনের ছেলে সাদেকুল ইসলাম (৪০),বিনোদপুর ইউনিয়নের এবাদত বিশ্বাস টোলা গ্রামের তসলিম উদ্দিনের ছেলে জামাল উদ্দিন (৫২) ও মাইনুল ইসলাম (৩৭) এবং কানসাট ইউনিয়নের বিশ্বনাথপুর গ্রামের মো.সরফুর ছেলে আনোয়ার হোসেন (৩৭)।

রোববার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে গণমাধ্যম কর্মীদের এসব তথ্য নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে কানসাট ইউনিয়নের বাশপট্টি এলাকায় শিবগঞ্জ থানা পুলিশ অভিযান চালিয়ে সাদেকুল ইসলাম ও আনোয়ার হোসেন নামে দু’জনকে আটক করে। এ সময় তাদের কাছে থাকা ১ লক্ষ ভারতীয় জাল রুপি জব্দ করা হয়। পরবর্তীতে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে শনিবার দিবাগত রাত প্রায় ২টার দিকে বিনোদপুর ইউনিয়নের এবাদত বিশ্বসটোলা এলাকায় আরেকটি অভিযান চালিয়ে জামাল ও মইনুলকে জালরুপি তৈরি করা অবস্থায় আটক করা হয়। এসময় আরও ৩ লাখ ৬ হাজার ভারতীয় জাল রুপি জব্দ করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, প্রাথমিক জিজ্ঞাসবাদে জানা গেছে এসব জালরুপি তারা সীমান্তে বিভিন্ন চোরাচালান ও গরুর বিট-খাটালে ব্যবহার করতো। এ ঘটনায় শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

আরও পড়তে পারেন  করোনা ভাইরাস : গুজব এবং বাস্তবতা


শর্টলিংকঃ