ভারতে অনুষ্ঠিত ‘সাওফেস্ট’-এ রাবির তিন শিক্ষার্থী


নিজস্ব প্রতিদেক :

সাউথ-এশিয়ান ইউনিভার্সিটিজ ইয়ূথ ফেস্টিভালে (সাওফেস্ট) অংশ নিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) তিনজন শিক্ষার্থী।ভারতের রায়পুরে পণ্ডিত রবিশঙ্কর বিশ্ববিদ্যালয়ে সপ্তাহব্যাপী অনুষ্ঠিত উৎসবে সম্প্রতি অংশ নেন তারা।

সাওফেস্ট-এ অংশ নেওয়া রাবির তিন শিক্ষার্থী

রাবি থেকে অংশ নেওয়া তিন শিক্ষার্থী হলেন- সমাজবিজ্ঞান বিভাগের মাহবুবুর রহমান, ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের ফাহমিদা আফরোজ, ফিন্যান্স বিভাগের ইমরুল হাসান।  তারা সকলে বিতার্কিক হিসেবে অংশ নেন।

জানা যায়, দক্ষিণ এশিয়ার দেশসমূহের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষা, সামাজিক, সাংস্কৃতিক ও অর্থনৈতিক ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতার মননে এসোসিয়েশন অব ইন্ডিয়ান ইউনিভার্সিটিজ প্রতিবছর এই উৎসবের আয়োজন করে থাকে।

সৃজনশীল ও সচেতনতা বৃদ্ধিমূলক পোস্টার তৈরি, মাটির মডেল, সঙ্গীত, মুকাভিনয়, লোকসংস্কৃতি, লোকনৃত্য, বিতর্কসহ বিভিন্ন ইভেন্ট অনুষ্ঠিত হচ্ছে এ উৎসবে। সমাপনী অনুষ্ঠানে শিক্ষার্থীদের বিভিন্ন ক্যাটাগরিতে সনদপদ ও ক্রেস্ট প্রদান করা হবে।

এবার উৎসবে বাংলাদেশ, ভারত, ভুটান, মায়ানমার, নেপাল, মরিশাস, শ্রীলংকাসহ ১০টি দেশ হতে প্রায় ৬০০ শিক্ষার্থী ও কর্মকর্তা অংশগ্রহন করেছেন।

আরও পড়ুন…মাদকাসক্ত পুলিশ সদস্যদের ডোপ টেস্ট করার নির্দেশ আইজিপির


শর্টলিংকঃ