মনোনয়ন দৌড়ে রাজশাহীর অর্ধশতাধিক নেতা


নিজস্ব প্রতিবেদক :

উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রির শেষ দিন আজ বৃহস্পতিবার। সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয় থেকে ফরম সংগ্রহ করা যাবে। শুক্র ও শনিবার গণভবনে দলের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের বৈঠকে এ পদের জন্য দলীয় প্রার্থী চূড়ান্ত করা হবে।

আওয়ামী লীগের দফতর সূত্রে জানা যায়, উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সোমবার এবং ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মঙ্গলবার থেকে মনোনয়ন ফরম বিক্রি করছে আওয়ামী লীগ। চেয়ারম্যান পদে প্রতিটি মনোনয়ন ফরমের মূল্য ২০ হাজার টাকা এবং ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ হাজার টাকা। মনোনয়নপ্রত্যাশীরা সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয় থেকে ফরম সংগ্রহ করতে পারবেন।

এদিকে, রাজশাহীতে উপজেলা নির্বাচনকে ঘিরে বেশ সরগরম রাজনীতির মাঠ।  আওয়ামী লীগের দলীয় টিকিটে মনোনয়ন পেয়ে এখন ঢাকামুখী নেতারা। এরইমধ্যে মনোনয়ন প্রত্যাশীদের তালিকা কেন্দ্রে জমা দিয়েছে জেলা আওয়ামী লীগ। এ তালিকায় রাজশাহীর নয়টি উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী ৫৫ জন। এর মধ্যে শুধুমাত্র চারঘাট উপজেলায় একক প্রার্থী হিসেবে ফকরুল ইসলামের নাম রয়েছে।

রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ জানান, জেলার নয়টি উপজেলা থেকে  ৫৫ জনের নাম এসেছে। উপজেলা নেতৃবৃন্দ বর্ধিত সভা করে জেলায় তালিকা দিয়েছেন। সবার নামই কেন্দ্রে জমা দেয়া হয়েছে। তবে মনোনয়নপত্র বিতরণ উন্মুক্ত করে দেওয়ায় তালিকার বাইরেও অনেকেই মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

দলের একাধিক নেতা জানিয়েছেন,  বাগমারা উপজেলা থেকে চেয়ারম্যান পদে চারজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এরা হলেন, বর্তমান চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু, জেলা আওয়ামী লীগের সহসভাপতি অনিল কুমার সরকার, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মতিউর রহমান টুকু ও বাসুপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি লুৎফর রহমান।

বুধবার  পবা উপজেলা থেকে চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ফারুক হোসেন ডাবলু মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আর তানোর থেকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন এবং যুবলীগের সভাপতি লুৎফর রহমান ময়না দলীয় মনোনয়নপত্র তুলেছেন।

পুঠিয়া উপজেলা থেকে পাঁচজন দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এরা হলেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদ, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এ্যাডভোকেট আব্দুস সামাদ, জেলা আওয়ামী লীগের সদস্য সাবেক ছাত্র নেতা গোলাম ফারুক, পুঠিয়া পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার আলম কনক ও আওয়ামী লীগ নেতা শরিফুল ইসলাম ও সাবেক ছাত্রলীগ নেতা জিএম হিরা বাচ্চু।

বাঘা উপজেলা থেকে মনোনয়নপত্র তুলেছেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট লায়েব উদ্দিন লাভলু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল  ও বাঘা পৌরসভার সাবেক মেয়র আক্কাস আলী।

 


শর্টলিংকঃ